TNT@CMH মেক্সিকো, কিউবা (মেক্সিকো সিটি থেকে হাভানা) ১৭ দিন

 

প্যাকেজ কোড: TNT@CMH

এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা

যেখান থেকে আপনার যাত্রা শুরু হবে: মেক্সিকো সিটি থেকে হাভানা

কত দিন থাকবেন: দিন: ১৭ দিন

 

ল্যান্ড প্যাকেজ মূল্য: ২,০৫,২০০/- টাকা

+ লোকাল পেমেন্ট অফার ১২,৬০০/- টাকা

সর্বমোট ল্যান্ড প্যাকেজ মূল্য ২,১৭,৮০০/- টাকা

 

এই ভ্রমণ সম্পর্কে আরো বিস্তারিত জানুন

ভ্রমণের ধরণ: গ্রুপ ট্যুর

গ্রুপ এর আকার: সাধারণত সর্বনিম্ন ৪ জন থেকে ১৯ জন পর্যন্ত

প্যাকেজ সদস্য হবার বয়সসীমা: ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত

 

মধ্য আমেরিকার সবচেয়ে দুটি প্রাণবন্ত দেশের হাইলাইটগুলি একত্রিত করে ভ্রমণের জন্য বেছে নেয়া হলো। তেওতিহুয়াকান এবং চিচান ইটজির প্রাচীন সাইটগুলি ঘুরে দেখুন এবং ওএক্সাকার আশেপাশে আপনার পথের স্বাদ নিন। কিউবার দিকে অগ্রসর হয়ে, দ্বীপের সমৃদ্ধ সংস্কৃতি এবং ঐতিহ্যে নিজেকে নিমগ্ন করুন। গ্রামীণ তামাকের খামার থেকে শুরু করে প্রাচীন সৈকত পর্যন্ত লোকেরা কেন এই অত্যাশ্চর্য দেশের প্রেমে পড়েন তা দেখুন।

 

১ম দিন: মেক্সিকো সিটি থেকে আপনার যাত্রা শুরু হবে:

 

প্রায় ৯ মিলিয়ন বাসিন্দা সহ মেক্সিকো । দেশের সর্বাধিক জনবহুল শহরে  আপনাকে স্বাগতম! মেক্সিকো সিটি হ’ল সংস্কৃতি এবং ঐতিহ্যের এক মিশ্রণ যা প্রতিটি ভ্রমণকারীকে উপযুক্ত করে তোলে আজ যেহেতু আপনার ভ্রমণ শুরু তাই আপনি আজ ফ্রি দিন পাবেন এবং শহরে নিজের মতো করে ঘুরে বেড়াতে পারেন নিজের টাকা খরচ করে।

জোকালোর দিকে রওনা করুন, বিশাল কেন্দ্রীয় বর্গ যেখানে আপনি সুন্দর মূল ক্যাথেড্রাল সহ অ্যাজটেক ধ্বংসাবশেষ এবং পনিবেশিক স্থাপত্যগুলি দেখতে পারেন। নীচে প্রাচীন অ্যাজটেক শহরটি দেখতে গির্জার বাইরে কাচের মেঝেতে সন্ধান করুন। ক্যাথেড্রালের ঠিক পিছনে রয়েছে প্রাচীন তেওকলির অ্যাজটেক ধ্বংসাবশেষ, যা শিল্পী ডিয়েগো রিভেরা ১৯৭৮ সালে আবিষ্কৃত হয়েছিল । ফ্রিদা কাহলো যাদুঘরে তাঁর সমান বিখ্যাত স্ত্রীকে দেখুন।

সন্ধ্যায় আপনি একটি মরিচা ব্যান্ড দ্বারা পরিবেশন করা সংগীত উপভোগ করার সময় জোনা রোজার একটি মশলাদার মেক্সিকান ডিনার উপভোগ করতে পারেন ।

আপনার ট্যুর নেতা এবং সহযোদ্ধা গ্রুপের সদস্যদের সাথে দেখা করার জন্য আজ রাতে সন্ধ্যা ৬টায় একটি সভা হবে দয়া করে নোট করুন।

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল কালী সিউডাদেলা বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

 

 দ্বিতীয় দিন  – পুয়েবলা এবং তেওতিহুয়াকান এর প্রাচীন সাইট

 

আজ সকালে আমরা একটি ব্যক্তিগত গাড়িতে টোটিহুয়াকান প্রাচীন সাইট যেখানে আপনি একটি গাইড ট্যুর উপভোগ করবেন। এখানে আপনি দেখতে পাবেন এক বিস্ময়কর পরিত্যক্ত শহরটি প্রায় ৩০০ মিউজিক, সময়ে হারিয়ে যাওয়া একটি সভ্যতার দ্বারা নির্মিত। ঐতিহাসিক কমপ্লেক্স সূর্য এবং চাঁদের পিরামিডের মতো আনুষ্ঠানিক পিরামিডগুলির আকর্ষণীয় সংমিশ্রণ। অন্যান্য লক্ষণগুলির মধ্যে সিউডাদেলা অন্তর্ভুক্ত রয়েছে যা মৃতের স্ট্রিট, প্রাসাদ, পুরাতন মন্দির এবং সূর্যের প্লাজা দ্বারা সংযুক্ত ।ভবনগুলি ফ্রিজ এবং অন্যান্য অলঙ্কৃত শিল্পকর্ম দ্বারা সজ্জিত।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: ব্যক্তিগত পরিবহনে করে তেওতিহুয়াকান ধ্বংসস্তূপের সময় ১.৩০।

আমরা মেক্সিকোয়ের অন্যতম প্রাচীন শহর পুয়েবলা, যার অর্থ “অ্যাঞ্জেলস শহর” থেকে আগ্নেয়গিরি এবং তুষার-ক্যাপড শিখরগুলির একটি নাটকীয় পটভূমির সাথে একটি উপত্যকায় সেট করুন, পুয়েবালা একটি মনোমুগ্ধকর পুরানো পনিবেশিক শহর যা ১৫৩১ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। ঐতিহাসিক নগর কেন্দ্রটি ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে, এটি স্পষ্টভাবে রক্ষিত স্প্যানিশ পনিবেশিক স্থাপত্যের কারণে। । চিলোলেট, দারুচিনি ও বাদাম সমৃদ্ধ মশলাদার মশলাদার সস, পাশাপাশি বিভিন্ন ধরণের গরম মরিচ, প্রায়শই মুরগীর ওপরে পরিবেশন করা মোল পোবলানো চেষ্টা করার জন্য পুয়েবলা সবচেয়ে ভাল জায়গা।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: ব্যক্তিগত পরিবহনে করে পুয়েবলা থেকে 2 ঘন্টা

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • তেওতিহাকান প্রবেশ এবং গাইড

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল লা আলহোন্ডিগায় বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

 

৩য় দিনওক্সাকা সিটি

 

আজ আমরা ওএক্সাকা (উচ্চারিত ওয়া-হা-কা), একটি সুন্দর শহর পর্বতমালা এবং ঘন অরণ্য দ্বারা সজ্জিত, একটি খুব মনোরম প্লাজা দে লা সংবিধানের সাথে ভ্রমণ করি যেখানে আপনি খেতে, পান করতে এবং বিশ্বকে যেতে দেখতে পারেন। বারোক স্টাইলের সম্মুখ সজ্জিত ১৬ তম শতাব্দীর গির্জার সুন্দর টেম্পলো দে সান্টো ডোমিংগো ভ্রমণ করুন। নগরীর ডোমিনিকান মঠের অংশ হিসাবে ১৫ তম এবং ১৬ শতকের মধ্যে নির্মিত, এই অঞ্চলটি ভূমিকম্পের ঝুঁকীপূর্ণ হওয়ায় এই পাথরের দেয়ালটি অত্যন্ত ঘন। ওএক্সাকা সিটি কিছু আশ্চর্যজনক আর্ট গ্যালারী, বিশেষত ছোট ছোট স্বতন্ত্র রাস্তাগুলি আবদ্ধ থাকার জন্যও সুপরিচিত। মেক্সিকোতে আপনি সেরা কিছু খাবার খুঁজে পাবেন, একটি স্নিগ্ধ, পনির এবং অ্যাভোকাডো দিয়ে শীর্ষে থাকা একটি বিশাল ক্রাইপি টর্টিলার ভ্রমণ করুন।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: ব্যক্তিগত পরিবহনে করে ৪ থেকে ৫ ঘন্টা

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল ওয়াক্সাকা রিয়েল বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

চতুর্থ দিন: ওক্সাকা এবং দ্য টেম্পলস অফ মন্টি আলবান


আজ আমরা শহরের ঠিক বাইরে মন্টে আলবানের দর্শনীয় মন্দিরগুলিতে একটি অন্তর্ভুক্ত ভ্রমণ উপভোগ করি। এই প্রাক-কলম্বিয়ার প্রত্নতাত্ত্বিক স্থানটি মেক্সিকোয়ের একমাত্র পিরামিড যা উপত্যকার উপকূলের ৪০০ মিটার উপরে বসে আছে। গ্র্যান্ড প্লাজার আশেপাশে অসংখ্য সমাধি, আনুষ্ঠানিক বেদী, টানেলস, পিরামিড এবং প্রাসাদগুলি ঘুরে দেখার জন্য অনেকগুলি কাঠামো রয়েছে, অনেকগুলি গ্লাইফ, পেইন্টিংস এবং জটিল খোদাই দ্বারা সজ্জিত।

আমরা ফ্রি সন্ধ্যা উপভোগ করতে ওক্সাকা সিটিতে ফিরে আসি।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • মন্টি আলবান প্রবেশ এবং গাইড

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল ওয়াক্সাকা রিয়েল বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

 

৫ম দিন – মেরিদা ফ্লাই


এই সকালে আমরা বিমানবন্দরের দিকে রওনা হয়ে মেরিডা পর্যন্ত যাত্রা করি। ইউকাটান প্রদেশের রাজধানী, মরিদার ‘সাদা শহর’ পনিবেশিক ভবন, গীর্জা এবং প্লাজার একটি সুস্বাদু মিশ্রণ। শহরটি সুন্দর বুনন এবং হস্তনির্মিত কারুকাজের সাথে বাজারগুলি উপচে পড়া সমৃদ্ধ সংস্কৃতি, ইতিহাস এবং ঐতিহ্যকে গর্বিত করে। নগরীর শহরতলীর বিল্ডিংগুলির মধ্য দিয়ে হেঁটে যাওয়ার মধ্যে একটি আকর্ষণ শিল্প প্রেমীদের জন্য, ক্যাথেড্রালের পাশেই অবস্থিত আধুনিক আর্ট জাদুঘরটি দেখুন।

যাদুঘর নিয়মিত ইউকাটান শিল্পীদের প্রদর্শিত হয় যারা তাদের দেশ এবং স্থানীয় ঐতিহ্য প্রচার করে। লুকাস ডি গ্যালভেজের বাজারটি অবশ্যই দেখতে হবে। শহরের বৃহত্তম বাজার, এটি প্রচুর স্থানীয় পণ্য বিক্রি করে এবং ইউকেটনের সাধারণ খাবারের চেষ্টা করার চূড়ান্ত জায়গা। একটি সোপা দে লিমা (চুনের স্যুপ), বা ফ্রিজল কন কন পুয়েরকো (শুয়োরের মাংসের মটরশুটি) উভয়ই এই অঞ্চলের বৈশিষ্ট্য। সন্ধ্যায় প্রায়শই অন্বেষণের সেরা সময় হ’ল শহরটি রাতের বাজার বা সংগীত এবং স্কোয়ারের বেশিরভাগ জায়গায় নাচ নিয়ে মানুষ্ মেতে থাকতে পছন্ধ করে।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: হোটেল এবং বিমানবন্দরগুলির মধ্যে পরিবহনে সহ ৬ ঘন্টা।

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল কলোনিয়াল বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

৬ষ্ঠ দিন – মেরিডা

 

আজ শহর এবং আশেপাশের অঞ্চলটি আরও ঘুরে দেখার জন্য নিজের থেকে খরচ করুন। আপনি সেলেস্টেনের ছোট মাছ ধরার শহরটি দেখতে যেতে পারেন, এর নির্জন সৈকত এবং বায়োস্ফিয়ার রিজার্ভের বাড়িতে, যেখানে একটি বিশাল ফ্লেমিংগো জনসংখ্যা রয়েছে ।আপনি স্থানীয় ‘সেন্টোটিস’ (সেন-ও-টি), একটি দর্শনীয় চুনাপাথর গুহা এবং গভীর মাতাল নদীর তীরে জলের সাথে যুক্ত নতুন জলের সাঁতারের গর্তগুলি একবার পুরো মায়ার কাছে পবিত্র হয়ে পুরো ইউকাটান উপদ্বীপে ভ্রমণ করতে পারেন।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • নৃতাত্ত্বিক জাদুঘর – ৩ মার্কিন ডলার
  • মেরিদা শহর ভ্রমণ – ফ্রি
  • অবৈধ ধ্বংসাবশেষ – ৬৫ মার্কিন ডলার
  • সেনোটস, বিভিন্ন সিউনোটে সাঁতার কাটা এবং স্নোরকেল করা সম্ভব যা প্রায়শই ছোট, বৃত্তাকার হ্রদ বা উল্লম্ব প্রান্তযুক্ত লেগুনগুলির অনুরূপ ৪৪ – মার্কিন ডলার
  • হপ-অন হপ-অফ বাস – ৮ মার্কিন ডলার

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল কলোনিয়াল বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

৭ম দিন পিয়া দেল কারম্যান চিচান ইটজি

আমরা চিচান ভ্রমণ করবো, একটি চিত্তাকর্ষক মায়া / টলটেক সাইট সম্প্রতি বিশ্বের ৭ নতুন আশ্চর্যের এক হিসাবে ভোট পেয়েছে। খ্রিস্টীয় সপ্তম থেকে দশম শতাব্দীর মধ্যে নির্মিত, চিচান ইতজি ১০০০ বছরেরও বেশি সময় ধরে মায়ার তীর্থস্থান ছিল। সর্বাধিক বিখ্যাত আকর্ষণ হ’ল কুকুলকানের দুর্দান্ত পিরামিড, যা পালকযুক্ত সর্প দেবতা কুকুলকানকে উত্সর্গীকৃত এবং এমন নির্ভুলতার সাথে তৈরি করা হয়েছে যে একটি ছায়া সর্প অশ্বারোহণের সময় ধাপে নেমে আসে। চিচান ইতজার সৌন্দর্য ভিজানোর পরে, আমরা প্লেয়া দেল কারমেনের দিকে এগিয়ে যাব।

প্লেয়া ডেল কারমেন হ’ল আরামের জন্য উপযুক্ত জায়গা। সৈকতগুলি চিনিতে সাদা বালি দিয়ে ঝাঁকুনিতে ফিরোজা জল দিয়ে সাঁতার কাটতে লেগেছে আপনার কাছে পুল, সৈকত বা কেবল অঞ্চলটি সন্ধানের জন্য একটু বিশ্রাম করতে হবে ।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: চিচেন ইতজা পৌঁছতে ২ ঘন্টা। ফ্রি সময়ের পরে ব্যক্তিগত ট্রান্সফার দ্বারা আরও ৩ ঘন্টা প্লেয়া ডেল কারমেনে

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • চিচেন ইতজার প্রবেশ ও গাইড গাইড

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • টুলাম ধ্বংসাবশেষ – এমএক্সএন ৬৫ প্লাস ট্রান্সপোর্ট বা এমএক্সএন ৮০ রিটার্ন

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল প্লেয়া ডেল কারমেন বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

৮ম দিনহাভানার উদ্দেশে রওনা করলাম

 

এই সকালে আপনি হাভানাতে আপনার ফ্লাইটের জন্য ক্যানকুনে স্থানান্তর করবেন। আগমনের পরে আপনাকে আপনার আবাসে স্থানান্তরিত করা হবে এবং আপনি সন্ধ্যায় আপনার গাইড সাথে দেখা করবেন।

কিউবা, ক্যারিবিয়ান বৃহত্তম দ্বীপ এবং এটি নিশ্চিত একটি পাঞ্চ প্যাক – বিশ্বজুড়ে আগ্রহী ভ্রমণকারীদের ঘুরার একটা সুন্দর জায়গা। কিউবার দিনগুলিতে রোদ, সংগীত, সৈকত এবং সামগ্রিকভাবে সংক্রামক পরিবেশ থাকে।

হাভানা কিউবার হার্ট হিসাবে বিবেচিত হয়। ইউনেস্কো ওল্ড টাউন চারপাশে ঘুরে দেখার এক দুর্দান্ত জায়গা, চারদিকে আর্কিটেকচার এবং রঙ দিয়ে আঁকা। হাভানার সর্বাধিক বর্ণময় জেলা ওয়ান্ডার সেন্ট্রো হাবানা এবং হাভানা ভিগো পরীক্ষা করে দেখুন, যেখানে ইউনেস্কোর বেশিরভাগ সাইট রয়েছে। বিপ্লব যাদুঘর ভ্রমন করুন বা চারুকলা জাতীয় যাদুঘর ভ্রমন করুন।

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

৯ম দিনসিএনফুয়েগোস দিয়ে শূকরদের উপসাগর

 

আজ আমরা সিএনফুয়েগোসে যাত্রা করি। শূকর উপসাগর পথে যাত্রা করে । এই কুখ্যাত স্থানটি ১৯৬১ সালে মার্কিন যুক্তরাষ্ট্র কিউবার উপর সামরিক আগ্রাসনের চেষ্টা করেছিল – শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছিল। একটি সংগ্রহশালা রয়েছে যেখানে আপনি আরও ইতিহাস সম্পর্কে জানতে পারবেন এবং তারপরে আপনার কিছুটা সময় সাঁতার কাটতে বা স্নোর্কেলে থাকবে যা কেবল কিউবার অন্যতম সেরা প্রাচীর হিসাবে বর্ণনা করা যেতে পারে!

এরপরে আমরা সিএনফুয়েগোসে এ এগিয়ে চলি। এটি প্রশস্ত বুলেভার্ড এবং বিস্তৃত পার্কগুলির কারণে ক্যারিবীয়দের প্যারিস নামেও পরিচিত। ১৮১৯ সালে শহরটি ফরাসী অভিবাসীদের দ্বারা সেটেল করা হয়েছিল । যারা এটিকে তাদের আবাসস্থল করে তুলেছিল। শহর জুড়ে ফরাসি প্রভাব ব্যাপকভাবে দেখা যায় এবং অনেকগুলি রাস্তাই তাদের নামে ফরাসি ভাষার প্রতিচ্ছবি প্রদর্শন করে: উদাহরণস্বরূপ বোয়িয়ন এবং ডি’ক্লুয়েট।

আসার পরে আমরা শহরের একটি ওরিয়েন্টেশন ওয়াক উপভোগ করব। মনোযোগ এবং ইতিহাসের জন্য আপনার ক্যামেরা প্রস্তুত রাখুন! আমরা কাস্তিলো দে জাগুয়া, প্রাচীন কেল্লা যাব যা একবার কিউবার জলদস্যুদের আক্রমণ থেকে রক্ষা করেছিল। আমরা ম্যালেকনের সাগরফ্রন্টের ওয়াকওয়ে দিয়ে শিথিল হওয়ার আগে চিত্রকর পার্ক জোসে মার্তে দিয়ে হাঁটব। অবশেষে, আমরা একটি ইতালীয় স্থপতি দ্বারা পরিকল্পিত ঐতিহাসিক ভিলা, প্যারাসিও ডি ভ্যালিতে থামাব, যেখানে আমরা একটি অন্তর্ভুক্ত পানীয় উপভোগ করব।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: শীতাতপ নিয়ন্ত্রিত ব্যক্তিগত গাড়িতে ৫ ঘন্টা

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • শূকর উপসাগর দেখুন

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

১০ম দিনসান্তা ক্লারার হয়ে ত্রিনিদাদ

 

সকালের নাস্তার পরে আমরা ত্রিনিদাদের দিকে যাত্রা করব, পথে সান্তা ক্লারায় একটি স্টপেজ রেখে। কিউবার বৃহত্তম বিপ্লবী বিশ্ববিদ্যালয় থাকার কারণে সান্টা ক্লারা কিউবার বিপ্লবী ইতিহাসে একটি বিশেষ স্থান ঘুরবো এবং আজ একটি যুবসমাজ সংস্কৃতি এবং প্রাণবন্ত নাইট লাইফকে সজ্জিত করব।

সান্তা ক্লারা বিপ্লবের অন্যতম চূড়ান্ত ও রক্তক্ষয়ী লড়াইয়ের জন্য কুখ্যাত এবং চে কিয়েভারার চূড়ান্ত বিশ্রামের স্থান – কিউবার বিপ্লবের নায়ক। গুয়েভারা ১৯৫৮ সালে জেনারেল বাতিস্তার শাসনের বিরুদ্ধে লড়াই করে নিউ ইয়ার্সের প্রাক্কালে পৌঁছেছিলেন। যুদ্ধের মাত্র ১২ ঘন্টা পরে বাতিস্তা কিউবা থেকে পালিয়ে যায় এবং বিপ্লবীরা বিজয় দাবি করে। গুয়েভেরা দ্রুত কিউবার বিপ্লবে একটি মূল ব্যক্তিত্ব হয়ে ওঠেন এবং পরে বলিভিয়ায় একই প্ররোচিত করার চেষ্টা করেছিলেন – শেষ পর্যন্ত তাঁর মৃত্যুদন্ড কার্যকর করার দিকে নিয়ে যায়। তাঁর দেহ সান্টা ক্লারায় ফিরিয়ে দেওয়া হয় এবং তাকে এখন সমাধিস্থ করা হয় যা এখন চে গুয়েভারা মাওসোলিয়াম নামে পরিচিত।

এরপরে আমরা কিউবার অন্যতম আকর্ষণীয় গন্তব্য ত্রিনিদাদ থাকি। শহরটি ১৯৮৮ সালে ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ তালিকায় রাখা হয়েছিল এবং আমরা গ্যারান্টি দিয়েছি যে আপনি বাঁকা রাস্তাগুলি থেকে শুরু করে হাসিমুখী বাসিন্দাদের প্রত্যেকটি কোণে আপনার সৌন্দর্য পাবেন। আপনি এই আকর্ষণীয় শহরের ইতিহাস এবং সংস্কৃতি সম্পর্কে শিখতে একটি ত্রিনিদাদ টাউনশিপ পরিচালিত ভ্রমণ উপভোগ করবেন।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: শীতাতপ নিয়ন্ত্রিত ব্যক্তিগত গাড়িতে ৩ ঘন্টা।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • সান্তা ক্লারা এবং ত্রিনিদাদ হাঁটার ট্যুর

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১১ তম দিনত্রিনিদাদ

 

আজ আপনি ত্রিনিদাদ এবং অফারে থাকা বহু ক্রিয়াকলাপ উপভোগ করতে পারেন। বিকল্পগুলির মধ্যে রয়েছে স্কুবা ডাইভিং বা স্ফটিক জলে স্নোর্কেলিং, মোপেড বা বাইক ভাড়া আরও স্থলটিতে অনুসন্ধানের জন্য বা সম্ভবত চিনির কলগুলির উপত্যকা দিয়ে ট্রেন যাত্রা!

আপনি প্লেয়া আনকন সমুদ্র সৈকতেও একটি বাস ধরতে পারেন । যখন সূর্য ডুবে যায়, আমরা আমাদের নাচের জুতাগুলিতে উঠি এবং একটি মজাদার সালসা নাচ উপভোগ করি!

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১২তম দিন ভায়াসেলস

ভায়াসেলস-এর কমনীয় গ্রাম কিউবার জীবনের ভিন্ন দিক উপস্থাপন করে। আপনি এই গ্রামাঞ্চলের দিকে যাওয়ার সময় আপনি কিউবাঞ্চলের উদ্যানের আরও কিছু অঞ্চল দেখতে পাবেন, যেখানে কৃষকরা পিনার দেল রিও উপত্যকার কেন্দ্রে কিউবার সিগারদের জন্য তামাক চাষ করেন।দেরিতে পৌঁছে আপনি গ্রামের সাথে পরিচিত হতে এবং এটি যে অফার করতে পারেন তা উপভোগ করতে পারেন।

পশ্চিম কিউবাতে অবস্থিত, ভিয়ালস ১৮৭৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি কাঠের ঘর এবং মনোরম উপত্যকাগুলির সমন্বয়ে চোখের যতদূর দেখতে পাচ্ছে নিরিবিলি পরিবেশ- যখন সূর্য ডুবে যায় তখন রম বেরিয়ে আসে এবং এই সময় স্থানীয় বাসিন্দারা রাত্রে নাচবেন!

আনুমানিক ট্র্যাভেল টাইমস: শীতাতপ নিয়ন্ত্রিত ব্যক্তিগত গাড়িতে ৭ থেকে ৮ ঘন্টা।

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১৩তম দিন ভায়াসেলস

 

আজ আমরা স্থানীয় অঞ্চলে হাঁটার ভ্রমণ উপভোগ করি যাতে আমরা ভিনালেসের সাথে আরও পরিচিতি লাভ করি। আমরা তামাকের প্রক্রিয়া এবং এই অঞ্চলের কৃষকদের জীবন সম্পর্কে সমস্ত কিছু জানতে একটি তামাকের খামার এবং শুকানোর বাড়ি পরিদর্শন করব। ফ্রি বিকেলের আগে জৈব খামারে দুপুরের খাবার উপভোগ করুন।

আপনি সান্টো টমাস ক্যাভিং ভ্রমণে বুক করতে পারেন, যেখানে আপনি কিউবার বৃহত্তম গুহা এবং লাতিন আমেরিকার দ্বিতীয় বৃহত্তম অভিজ্ঞতা পাবেন! অথবা সম্ভবত আপনি একটি বাইক ভাড়া নিতে পারেন এবং অঞ্চলটির শান্তিপূর্ণ দৃশ্যাবলী এবং তামাকের খামারগুলি নিয়ে স্থানীয় উপত্যকাগুলি ভ্রমণ করতে পারেন। আপনি স্থানীয় রান্না জন্যও বেছে নিতে পারেন এবং কিউবার সবচেয়ে প্রিয় খাবারগুলির পিছনে গোপনীয়তা শিখতে পারেন।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • জৈব ফার্মে ভিনালেস ওয়াকিং ট্যুর
  • মধ্যাহ্নভোজ
  • টোব্যাকো প্ল্যান্টেশন দেখুন

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা, ১টা লাঞ্চ ।

১৪তম দিন হাভানা

 

সফরের শেষ দিনগুলিতে হাভানায় রওনা হও। আপনাকে ক্লাসিক আমেরিকান গাড়িতে করে একটি শহর ভ্রমণ সহ কিছু নিখুঁত ফটোশুটের জন্য আপনার ক্যামেরা প্রস্তুত রাখুন! তারপরে আমরা ওল্ড টাউনের একটি সুন্দর ছাদের টেরেসে পরিদর্শন করব, যেখানে আপনি ককটেল ক্লাসে সুস্বাদু মোজিতোর পিছনে গোপনীয়তা শিখবেন।

আনুমানিক ট্র্যাভেল টাইমস: শীতাতপ নিয়ন্ত্রিত ব্যক্তিগত গাড়িতে ৩ ঘন্টা।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • হাভানা ও ক্লাসিক কার ট্যুর
  • ওরিয়েন্টেশন ওয়াক
  • মোজিটো মেকিং ক্লাস

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা, ১টা ডিনার ।

১৫ তম দিনহাভানা

আমরা হাভানার ওল্ড টাউনটিতে হাঁটাচলা করব। লুকানো রাস্তাগুলি, মনোমুগ্ধকর প্লাজা ভ্রমণ করুন এবং এমনকি ক্লেজোন ডি হ্যামেলও দেখুন। এই লুকানো রত্নটি যেখানে বেশ কয়েকটি স্থানীয় শিল্পী বাস করেন এবং কাজ করেন – মূলত বিস্তৃত রাস্তার শিল্পের সাথে একটি দীর্ঘ সৃজনশীল স্টুডিও তৈরি করে। বিকেলে আপনি বিভিন্ন কর্মকাণ্ডের হোস্টে অংশ নিতে যুক্ত হন বা হাভানা ঘুরে বেড়াতে পারেন ।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • পুরাতন হাভানা হাঁটার ভ্রমণ

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১৬ তম দিনহাভানা

 

কিউবার কথা ভাবলে মনে কী আসে? শিথিল সৈকত ভরা দিন এবং বৈদ্যুতিক রাত ছাড়াও, সিগার এবং রাম তালিকা তৈরি করার সম্ভাবনা বেশি। আজ আপনি কিউবার সেরা পণ্যগুলির সাথে পরিচিত হবেন, সিগার ফ্যাক্টরি এবং রুম মিউজিয়ামে ভ্রমণ। জনপ্রিয় হাভানা রুম জাদুঘরটি শহরের প্রাণকেন্দ্রে একটি পনিবেশিক প্রাসাদে অবস্থিত।

এরপরে আপনি পার্টাগাস সিগার ফ্যাক্টরিটি দেখতে পাবেন এবং বিখ্যাত কিউবার সিগারটির ইতিহাস এবং তৈরি সম্পর্কে শিখবেন। সিগার কিউবার একটি প্রতীকী প্রতীক এবং যত্ন এবং প্রচেষ্টা যা প্রতিটি তৈরির ক্ষেত্রে চলে যায় কেবলমাত্র কারখানার সফরে ।

দিনের বাকিটি আপনার অবসর সময়ে বিনামূল্যে থাকবে।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • হাভানা রুম জাদুঘর

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কাসাস পার্টিকুলারেস ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

১৭ তম দিনহাভানা থেকে বিদায় নিন

 

আপনার ভ্রমণের আজ আজ শেষ দিন ।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • প্রস্থান স্থানান্তর

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

 এই ভ্রমণ সম্পর্কে আপনার যা যা জানা থাকা দরকার

  • আমরা আপনার ভ্রমনটিকে প্যাকেজ মোতাবেক চালানোর চেষ্টা করবো । খুব বিরল ইভেন্টে, স্থানীয় ইভেন্টগুলি আপনার ভ্রমণপথটি পরিচালনা করার পদ্ধতিটিকে প্রভাবিত করতে পারে। আমরা এই পরিস্থিতিতে আপনার নমনীয়তা এবং বোঝার জন্য সদা প্রস্তুত থাকবো ।
  • অনেক দেশ বিদেশী নগদ অর্থ সাথে রাখার বিষয়ে কঠোর নিয়ম আছে।তাই আমরা আপনাকে নতুন নোট রাখার অনুরোধ করছি ।
  • এই সফরে একটি বাধ্যতামূলক স্থানীয় অর্থ প্রদান করতে হয় যা আপনার ট্যুরের ১ম দিনে ট্যুর লিডারকে প্রদান করতে হবে।
  • আপনি কিউবা ভ্রমণের জন্য ইউএস নাগরিক হলে আপনার ভ্রমণ বুক করার আগে দয়া করে আপনার সরকারী ভ্রমণ পরামর্শের সাথে চেক করুন।

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

 

  • তেওতিহুয়াকান প্রবেশ ও গাইড গাইড
  • মন্টি আলবান প্রবেশ ও গাইড
  • চিচেন ইতজার প্রবেশ ও গাইড
  • শুয়োর উপসাগরটি দেখুন
  • সান্তা ক্লারা এবং ত্রিনিদাদ হাঁটা ভ্রমণ
  • জৈব ফার্মে ভিনালেস ওয়াকিং ট্যুর এবং মধ্যাহ্নভোজন
  • তামাক রোপণ দেখুন
  • হাভানা ও ক্লাসিক কার ট্যুর ওরিয়েন্টেশন ওয়াক
  • মোজিটো মেকিং ক্লাস
  • পুরানো হাভানা হাঁটার ভ্রমণ
  • হাভানা রুম জাদুঘর
  • প্রস্থান স্থানান্তর

 

থাকার ব্যবস্থা:

  • ৭ রাত হোটেল, ৯ রাত কাসাস পার্টিকুলারেস থাকার সু বেবস্থা।

পরিবহন বেবস্থা:

  • ট্যাক্সি, পাবলিক বাস, ট্যুরিস্ট বাস, ব্যক্তিগত যানবাহন, ২ ফ্লাইট দ্বারা ভ্রমণ, পাদদেশ

 

খাবারের ব্যবস্থা:

  • ১৫ টা সকালের নাস্তা, ১টা লাঞ্চ, ১টা রাতের খাবার।

 

প্যাকেজ যা যা থাকছে না:

 

  • ভিসা এবং ট্রাভেল ইন্সুরেন্স।
  • খাবার, স্ন্যাকস, পানীয়, লন্ড্রি, টিপস এবং কোনও অতিরিক্ত ব্যয় যা যা প্যাকেজ এ উল্লেখ নেই।
  • এয়ার টিকেট এবং টেক্স সমূহ।
  • ব্যক্তিগত শপিং এবং হোটেলে এক রাত কাটানো।
  • ঐচ্ছিক ভ্রমণ – প্রতিটি ট্রিপে আপনি দেখতে পাবেন যে এখানে কিছু ভ্রমণ রয়েছে যা অন্তর্ভুক্ত নেই। এগুলি প্রত্যেকে পছন্দ করার জন্য বিভিন্ন মানের বিকল্প থাকতে পারে।
  • দুপুর এবং রাতের খাবার যা যা প্যাকেজ এ নেই।
  • বিমানবন্দর স্থানান্তর এবং পূর্ব এবং পরবর্তী ভ্রমণ ভ্রমণের ব্যবস্থা।

 

Print Friendly, PDF & Email
Please follow and like us:
error

CUBA

TNT@ADA10 Cuba (Havana to Havana) 7 Days Package

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

TNT@ADA9 Cuba (Havana to Trinidad) 6 Days Package

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

MEXICO

Our Packages

EUROPEAN DISCOVERY(14 Nights 15 Days)

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

BEST OF EUROPE 2020 (09 Nights /10 Days)

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

Thailand(6Nights/7Days)

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

Nepal(5Nights/6Days)

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

Nepal(3Nights/4Days)

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

Nepal(2Nights/3Days)

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

Tours in Central America

TNT@ADA10 Cuba (Havana to Havana) 7 Days Package

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...

TNT@ADA9 Cuba (Havana to Trinidad) 6 Days Package

  প্যাকেজ কোড: TNT@CMH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: মেক্সিকো, কিউবা যেখান থেকে ...