TNT@ICTM থাইল্যান্ড, মালয়েশিয়া (ব্যাংকক থেকে কুয়ালালামপুর) ১২ দিন

প্যাকেজ কোড: TNT@ICTM

এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া

যেখান থেকে আপনার যাত্রা শুরু হবে : ব্যাংকক থেকে কুয়ালালামপুর

কত দিন থাকবেন: দিন: ১২ দিন

 

ল্যান্ড প্যাকেজ মূল্য: ৬৪,৮০০/- টাকা

+ লোকাল পেমেন্ট অফার ৯,৯০০/- টাকা

সর্বমোট ল্যান্ড প্যাকেজ মূল্য ৭৪,৭০০/- টাকা

 

এই ভ্রমণ সম্পর্কে আরো বিস্তারিত জানুন

ভ্রমণের ধরণ: গ্রুপ ট্যুর

গ্রুপ এর আকার: সাধারণত সর্বনিম্ন ৪ জন থেকে ১৯ জন পর্যন্ত

প্যাকেজ সদস্য হবার বয়সসীমা: ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত

 

দুই সপ্তাহের মধ্যে থাইল্যান্ড এবং মালয়েশিয়া উভয়ের সৌন্দর্য, সংস্কৃতি এবং রন্ধনসম্পর্কিত আনন্দ উপভোগ করুন। ব্যাংককে অ্যাডভেঞ্চারটি শুরু করুন যেখানে আপনি খাও সোক জাতীয় উদ্যানের থাই জঙ্গলে নিমগ্ন হওয়ার আগে গ্র্যান্ড প্যালেস, ওয়াট ফো এবং আকর্ষণীয় বাজারগুলির প্রশংসা করতে পারেন। ফুকেট, দ্বীপের হ্যাপে রোদে বাস্ক করুন এবং প্যাডেল বোর্ডিং থেকে কায়াকিং এবং আরও দূরে নৌকা ভ্রমণের সমস্ত কিছুই উপভোগ করুন। সিঙ্গাপুরে যাত্রা শেষ করার আগে কুয়ালালামপুরের আধুনিক মহানগরের সাথে ক্যামেরন হাইল্যান্ডসের সুন্দর সরলতার তুলনা করুন।

 

চলুন জেনে নেয়া যাক এই ভ্রমণ সম্পর্কে আরো বিস্তারিত

 

১ম দিন: ব্যাংকক থেকে আপনার যাত্রা শুরু হবে:

 

ব্যাংককে স্বাগতম এবং আপনার দক্ষিণ পূর্ব এশীয় অ্যাডভেঞ্চারের শুরু। এই উচ্চস্বরে, প্রাণবন্ত এবং ছড়িয়ে পড়া শহরটি থাইল্যান্ডের অর্থনীতির কেন্দ্র এবং বেশিরভাগ ভ্রমণকারীদের জন্য দক্ষিণ পূর্ব এশিয়ার প্রবেশদ্বার হিসাবে দেখা হয়।

আজ আপনি আপনার অবসর সময়ে এবং শহরের বিভিন্ন ক্রিয়াকলাপ উপভোগ করতে পারেন নিজের টাকা খরচ করে। আপনার সময়টি এখানে সর্বাধিক বাড়ানোর জন্য আমরা প্রাক ট্যুর থাকার ব্যবস্থা বুকিংয়ের সুপারিশ করি। শহরের অন্যতম প্রধান হাইলাইট এবং অবশ্যই দেখতে হবে একটি সমৃদ্ধ গ্র্যান্ড প্যালেস, যা ১৭৮২ সালে নির্মিত হয়েছিল এবং ১৫০বছরেরও বেশি সময় ধরে থাই কিংয়ের বাড়ি ছিল। প্রাসাদ কমপ্লেক্সে পান্না বুদ্ধের মন্দিরের মতো বেশ কয়েকটি মনোরম ভবন রয়েছে। এই বিস্তৃত অঞ্চলটিকে ঘুরে দেখাই আপনাকে দর্শনীয় থাই আর্কিটেকচার এবং প্রাণবন্ত রঙের ধারণা দেবে। আরেকটি অবশ্যই দেখতে হবে ওয়াট ফো মন্দির, যেখানে চিত্তাকর্ষক পুনর্বিবেচনা বুদ্ধ রয়েছে, বুদ্ধের অবস্থান নির্বান এবং পুনর্জন্মের সমাপ্তির প্রতিনিধিত্ব করে এবং থাই মানুষের পক্ষে এটি একটি গুরুত্বপূর্ণ প্রতীক। আজ আপনি ব্যাংককের সবচেয়ে বড় বাজার বিখ্যাত চতুচাক উইকেন্ড মার্কেটেও যেতে পারেন, যা বিশ্বের বৃহত্তম হিসাবেও বলা হয়। এমন ১৫,০০০টিরও বেশি স্টল রয়েছে। স্থানীয়দের সাথে মিশ্রিত হন এবং বিক্রেতাদের এবং ক্রেতাদের প্রতিদিনের জীবন যাপনের তাড়নায় নিজেকে নিমগ্ন করুন।

আজ রাতে আপনার ট্যুর লিডার সাথে দেখা হবে।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন

  • গ্র্যান্ড প্যালেসে প্রবেশ – টিএইচবি ৫০০
  • থাই ম্যাসেজ প্রতি ঘন্টা – টিএইচবি ২৫০
  • থাই কুকরি কোর্স থেকে – টিএইচবি ১২০০
  • ব্যাংকক খাল ভ্রমণ – টিএইচবি ৭৫০

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল নিউ সিয়াম বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

 

দ্বিতীয় দিন  – ব্যাংকক নৌকা ভ্রমণ এবং ওয়াট ফোও:

 

আজ সকালে আমরা একটি ছোট রিভারবোট ট্রিপ উপভোগ করবো যা ব্যাংককের আকাশ লাইনের ভিন্ন দৃষ্টিকোণটি আপনার হৃদয় অনুভব করবে। আমরা ওয়াট ফো-তে নামা এবং বিখ্যাত আবদ্ধ বুদ্ধের সাথে দেখা করবো। আজ বিকেলে সম্ভবত নগরীর চারপাশে আঁকা বহু জাদুঘরের একটিতে সংস্কৃতি এবং শিল্পের দৃশ্য দেখে সময় কাটাতে হবে। আপনি সহজেই জাতীয় জাদুঘরে তথ্য জানতে কয়েক ঘন্টা ব্যয় করতে পারেন, যা থাইল্যান্ডের একমাত্র যাদুঘর ছিল ১৯৭০ এর মাঝামাঝি পর্যন্ত এবং এর একটি বিশাল এবং খুব চিত্তাকর্ষক সংগ্রহ রয়েছে। ব্যাংকক আর্ট অ্যান্ড কালচার সেন্টার নিজে থেকেই শিল্পের কাজ এবং আপনি ফটোগ্রাফ থেকে চিত্রাঙ্কন পর্যন্ত প্রদর্শনগুলি ঘুরে দেখতে পারেন। টনসন গ্যালারী সমসাময়িক শিল্পের প্রতি আগ্রহীদের জন্য দুর্দান্ত, তবে বন কামথিয়েং হাউজ যাদুঘরটি থাইল্যান্ডের গ্রামীণ জীবন সম্পর্কে শেখার জন্য উপযুক্ত।

ভোর সন্ধ্যায় আমরা আমাদের গ্রুপ এবং ট্যুর নেতার সাথে আবার হোটেলে ফিরে দেখা করব এবং রাতেই ট্রেনের করে দক্ষিণ থাইল্যান্ডের উদ্দেশ্যে রেলস্টেশনে যাব!

স্লিপার ট্রেনে আনুমানিক ভ্রমণের সময়: ট্র্যাভেল টাইমস আনুমানিক ১২ ঘন্টা। ।

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • ব্যাংকক রিভার বোট ওয়াট ফো-র জায়ান্ট রিলাইনিং বুদ্ধের কাছে।
  • গ্র্যান্ড প্যালেস, (গ্র্যান্ড প্যালেসের প্রবেশপথ এবং গাইড)

 

থাকার ব্যবস্থা:

  • রাতে ঘুমানোর জন্য আপনাকে দেয়া হবে স্লিপার ট্রেন বগি

 

৩য় দিনখাও সোক জাতীয় উদ্যান

 

খুব ভোরে ট্রেন স্টেশনে পৌঁছাবো আমরা, তারপরে একটি মিনিওয়ানটি খাও সোক জাতীয় উদ্যানের দিকে যাব, আমাদের হোটেলে পৌঁছানোর জন্য আরও তিন ঘন্টা গাড়ি করে যেতে হবে। কাছাকাছি থাকা আপনার জাতীয় উদ্যান এবং গ্রীষ্মমণ্ডলীয় রেইন ফরেস্ট দেখার সুযোগ রয়েছে যা অ্যামাজন জঙ্গলের চেয়ে পুরানো। খাও সাক জাতীয় উদ্যানের অঞ্চলটি ১৬৫ বর্গ কিলোমিটার ।চ্যো ল্যান লেক সহ এটি ৭৩৯ বর্গকিলোমিটার। পার্কটি থাইল্যান্ডের সর্বাধিক জীববৈচিত্র্যময় জঙ্গল এবং পাশাপাশি অনেক বন্য প্রাণী রয়েছে এবং প্রাণিকুলের পাশাপাশি বিভিন্ন পাখির বিভিন্ন প্রজাতি রয়েছে। রেইন ফরেস্টে পাওয়া যায় স্তন্যপায়ী প্রাণীর মধ্যে রয়েছে টাপির, এশিয়ান হাতি, সাম্বার হরিণ, বন্য শুকর, সাদা হাতে গিবন এবং ভাল্লুক

ল্যান্ডস্কেপগুলি সুন্দর, জঞ্জালযুক্ত শ্বাস-প্রশ্বাসের চুনাপাথরের খালি এবং লুকানো জলপ্রপাতের সাথে প্রশংসিত। এটি বিশ্বের বৃহত্তম ফুল। খাও সোক এটি খুঁজে পাওয়ার জন্য থাইল্যান্ডেই একমাত্র জায়গা।

আশেপাশের অঞ্চলগুলি ভ্রমণের পরে আপনি পার্কটি নিজের ইচ্ছা মতো ঘুরে বেড়াতে পারবেন। অঞ্চলটি গ্রামীণ ও প্রশান্ত হলেও এ অঞ্চলে বিভিন্ন রেস্তোঁরা ও হোটেল রয়েছে, এসব হোটেলে তাজা এবং ভাল মানের স্থানীয় খাবার সরবরাহ করে।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • খাও সোক জাতীয় উদ্যানের প্রবেশ

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • জলপ্রপাতের দিকে যান – ফ্রি

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল নেচার প্লেস বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

চতুর্থ দিন: খও সোক জাতীয় উদ্যান

 

এই অঞ্চলটি সম্পর্কে আমাদের প্যাকেজ এ থাকছে রেইন ফরেস্ট এবং আরো কিছু উপভোগ করার জায়গা। কায়াকিং, ক্যানোয়িং এবং বাঁশের রাফটিং সহ অনেক ক্রিয়াকলাপের জন্য হ্রদ একটি জনপ্রিয় বেস। আপনি চুনাপাথর খালি দিয়ে যাবার সময় নীচে বিভিন্ন প্রকার মাছের সাঁতার কাটা দেখে মুগ্ধ হবেন।

যারা পর্বতারোহণ উপভোগ করেন তাদের জন্য পার্কের চারপাশে বিভিন্ন পথ রয়েছে যার মধ্যে অনেকগুলি সুন্দর জলপ্রপাতের দিকে নিয়ে যায়। এটির দেখার জন্য দুর্দান্ত উপায় হ’ল কোন স্থানীয় গাইড ভাড়া করে নেয়া । যিনি এইসব অঞ্চলের সংস্কৃতি, প্রাণীগুলোর সম্পর্কে আপনাকে সঠিক তত্থ দিতে পারবে।এই অঞ্চলের গুহাগুলি যেমন ডায়মন্ড গুহা, খং গরু গুহা এবং নাম তালু সবকটা গুহা হ্রদে সংযোগ স্থাপন করে এবং নৌকা দিয়ে ভ্রমণে করা যায়।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • জলপ্রপাতের দিকে যান – ফ্রি

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল নেচার প্লেস বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

৫ম দিনফুকেট দ্বীপ

 

এই সকালে আমরা রেইন ফরেস্ট  থেকে বিদায় নিব । তারপর এক ভিন্ন ধরণের দৃশ্যের জন্য ফুকেট যাবো; ফুকেটের সৈকত থাইল্যান্ডের বৃহত্তম দ্বীপ, ফুকেট দেশের কয়েকটি জনপ্রিয় সমুদ্র সৈকত এর মধ্যে একটি এবং এটি ডাইভিং এবং স্নোরকেলিংয়ের জন্য খ্যাতিমান জেমস বন্ড দ্বীপ (খাও ফিং ক্যান) বা রাচা দ্বীপ (কো রাছা ইয়ে) সহ জনপ্রিয় দ্বীপের নিকটে অবস্থিত।

আমরা একটি প্রাইভেট মিনিবাসে উঠে হোটেলের উদ্দেশ্যে রওনা হই । ফুকেট আমাদের হোটেলটিতে পৌঁছাতে প্রায় তিন ঘন্টা সময় নিবে। দুপুরের বাকি অংশটি রোদ ভরা সৈকত এবং চকচকে জল উপভোগ করা শুরু করে ফ্রি সময় কাটাতে পারবেন!

ফুকেট বিভিন্ন রেস্তোঁরা, বার এবং লাইভ মিউজিক ভেন্যু নিয়ে রাতের আলোতে খুবই সুন্দর দেখায়। সমস্ত নাইট লেজার নাইটক্লাব থেকে শুরু করে সৈকত বারগুলিও আলোকিত হতে থাকে । খাবারের পছন্দগুলি অফুরন্ত, আপনি ইচ্ছা করলে তাজা সামুদ্রিক খাবার বা বিভিন্ন ছোট খাওয়ার মাছ উপভোগ করতে পারবেন, সাধারণত থাই থালা খাবার।

আনুমানিক ভ্রমণের সময়: ব্যক্তিগত মিনিওয়ান দ্বারা আনুমানিক ট্র্যাভেল টাইমস 3 ঘন্টা।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • দ্বীপ হপ্পিং
  • সৈকতের ক্রিয়াকলাপ এবং
  • ওয়াটারস্পোর্টস

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল ৯৯ রেসিডেন্স পাতং বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

৬ষ্ঠ দিন – ফুকেট দ্বীপ

 

ফুকেট এবং পার্শ্ববর্তী দ্বীপগুলির সৌন্দর্য উপভোগ করার জন্য সারা দিন ব্যয় করুন। থাইল্যান্ডের বিখ্যাত দ্বীপগুলি বছরের পর বছর ধরে অনেক চলচ্চিত্রের জন্য জনপ্রিয় । নৌকা ভ্রমণ করুন এবং অত্যাশ্চর্য বহিরাগত মাছ এবং অন্যান্য সামুদ্রিক প্রাণীদের মধ্যে উপসাগরের আশেপাশে আপনার হৃদয় যতটা ইচ্ছা বা স্নোরকেল ঘুরে দেখুন।

অবশ্যই সৈকত এবং দ্বীপপুঞ্জ প্রত্যেকেরই সাথে ঘুরে পরিচিত হন, সেই সাথে ঐতিহাসিক ওল্ড ফুকেট টাউনটি ঘুরে দেখার কথা ভুলে যাবেন না, এটি প্রায় ছোট ছোট হলেও বিভিন্ন সাংস্কৃতিক ইতিহাসের প্রাচুর্যে ভরপুর। বিগ বুদ্ধ দেখুন, একটি সাদা ৪৫ মিটার লম্বা বুদ্ধের প্রতিমাটি দ্বীপের ৩৬০ ডিগ্রি ভিউ । ওয়াট চালং দ্বীপের সর্বাধিক উল্লেখযোগ্য মন্দির এবং এটি প্যাগোডাসগুলিতে অনেক ঝকঝকে টুকরো দিয়ে সুন্দরভাবে সজ্জিত।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • দ্বীপ হপ্পিং
  • সৈকতের ক্রিয়াকলাপ এবং
  • ওয়াটারস্পোর্টস

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল ৯৯ রেসিডেন্স পাতং বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

৭ম দিন পেনাং ফ্লাই করুন

 

এই সকালে বিছানায় কিছু অতিরিক্ত ঘন্টা পেতে বা সৈকতের জন্য শেষ সাঁতার উপভোগ করতে ফ্রি মধ্যাহ্নভোজের ঠিক আগে আমরা বিমানবন্দরে রওয়ানা হয়ে মালয়েশিয়ার পেনাংয়ের উদ্দেশ্যে যাত্রা করি।

আমরা জর্জটাউনে থাকব, যা দ্বীপের রাজধানী এবং ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যবাহী স্থান। জর্জিটাউন একটি অনন্য কবজ ধারণ করে, পুরানো এবং নতুন সংস্কৃতি মিশ্রিত করে। প্যাডেলাররা তাদের পণ্যগুলি আধুনিক বাড়ির চারপাশে প্রদর্শন করেন। পুরানো বিল্ডিংগুলি পাশাপাশি নতুন ব্যবসায়ের পাশাপাশি দাঁড়িয়ে আছে। রিক্সা ভ্রমণ করুন এবং এই প্রাণবন্ত শহরে নিজেকে পরিচিত করুন বা সম্ভবত ৫ তলা কমপ্লেক্স টুন আবদুল রাজাক ভ্রমন করুন, একটি বিশিষ্ট পেনাং ল্যান্ডমার্ক, যেখানে সরকারী বিভাগ, বাণিজ্যিক অফিস, ডিপার্টমেন্ট স্টোর, দোকান এবং রেস্তোঁরা রয়েছে।

আনুমানিক ট্র্যাভেল টাইমস : পেনাংয়ের ১.১৫ ঘন্টা ফ্লাইট।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন: 

  • পেনাং হিলে ফিউনিকুলার – আরএম ৩০ রিটার্ন
  • বোটানিকাল গার্ডেন – ফ্রি,
  • বাইক ভাড়া – আরএম ১৫

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল মিংগুড বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

৮ম দিনপেনাং, ওরিয়েন্টের মুক্তো

 

এই সকালে আমরা আপনাকে একটি স্থানীয় ঐতিহ্যবাহি রাস্তা দিয়ে হাটিয়ে নিয়ে যাবো, এমন একটি রাস্তা যা জর্জিটাউনের সেরা এবং সর্বাধিক দেখা দর্শনীয় স্থানগুলির মধ্য দিয়ে যায়। এই সফরে আমরা চকলেট হাউস, চেওং ফ্যাট টিজ ম্যানশন, বাঙালি মসজিদ, অনুমান ক্যাথেড্রাল, সেন্ট জর্জ? চার্চ, সিটি হল এবং টাউন হল (দুটি আশ্চর্যজনকভাবে পুরানো উপনিবেশিক প্রশাসনিক ভবন) ফোর্ট কর্নওয়ালিস এবং ওয়ার মেমোরিয়াল, রানী ঘুরে দেখব ভিক্টোরিয়ার ক্লক, ফিনান্সিয়াল জেলা, লিটল ইন্ডিয়া, চাইনিজ ক্লান জেটিস, মালয় মসজিদ, খু কোংসি ক্লান হাউস, ইয়াপ কোঙ্গসি মন্দির, আর্মেনিয়ান স্ট্রিট এবং শেষ পর্যন্ত ক্যাপিটান কেলিং মসজিদে হোটেলটিতে ফিরে যাওয়ার আগে খানিকটা সময় বিশ্রাম নিয়ে নিন ।

দিনের বাকী দিনগুলি পেনাংয়ের অন্যান্য হাইলাইটগুলি উপভোগ করতে পারবেন বিনামূল্যে। এর জন্য বিখ্যাত? এর সুস্বাদু খাবার, ঘুরে বেড়ানো এবং আইস কাচং থেকে নাসি লেমাক পর্যন্ত সমস্ত কিছু ঘুরে দেখুন।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • পেনাং হেরিটেজ ওয়াক

 

 ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন: 

  • পেনাং হিলে ফিউনিকুলার – আরএম ৩০ রিটার্ন
  • বোটানিকাল গার্ডেন – ফ্রি
  • বাইক ভাড়া – আরএম ১৫

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল মিংগুড বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

৯ম দিনক্যামেরন হাইল্যান্ডস

 

১৮৮৫ সালে ব্রিটিশ উপনিবেশিক সরকারী সমীক্ষক উইলিয়াম ক্যামেরনের নামানুসারে নামকরণ করা ক্যামেরন হাইল্যান্ডস সমুদ্রতল থেকে প্রায় ১৫০০ মিটার উঁচু অঞ্চল। আজ সকালে আমরা একটি লোকাল বাসে উঠে মালয়েশিয়ার এই রত্নটিতে পৌঁছানোর জন্য প্রায় চার ঘন্টা বাস যাত্রা করবো।

দেখার মতো অনেক কিছুই আছে এই অঞ্চলে । আমরা বিকাল বেলা এই অঞ্চলের সমস্ত হাইলাইটগুলি আমাদের ভ্রমণে কাটিয়েছি। আমরা বোহ চা বাগান, একটি প্রজাপতি খামার, স্ট্রবেরি খামার, গোলাপ উদ্যান, একটি চীনা মন্দির এবং উদ্ভিজ্জ খামারগুলি ঘুরে দেখবো। এই অঞ্চলের উর্বর পর্বতমালা চা চাষের জন্য এটি দেশের অন্যতম সেরা জায়গা এবং সেখানে অনেকগুলি চা বাগান রয়েছে। ক্যামেরন হাইল্যান্ডস মালয়েশিয়া এবং সিঙ্গাপুরের সবজির একটি বড় সরবরাহকারীও স্থান।

আনুমানিক ভ্রমণের সময়: একটি পর্যটন বাসে আনুমানিক ৪ ঘন্টা ।

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • হাফ ডে ক্যামেরন হাইল্যান্ডস ভ্রমণ

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল কেআরএস পাইনেস বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১০ম দিনকুয়ালালামপুর

 

আজ সকালে আমরা হেঁটে হেঁটে কুয়ালালামপুরের বাস স্টপে যাবো, তারপর পাঁচ ঘন্টা পরবর্তী ভ্রমণে র উদ্দেশ্যে যাত্রা শুরু করবো। মালয়েশিয়ার বৈচিত্র্যময় ও প্রাণবন্ত রাজধানী শহর, কেএল (এটি সাধারণত পরিচিত) হ’ল ঐতিহ্যবাহী এবং আধুনিকতার গলিত পাত্র। মন্দির এবং বাজার থেকে আকাশচুম্বী এবং ছাদ বার পর্যন্ত, কেএল এর অবিশ্বাস্য সাইট প্রচুর পরিমাণে রয়েছে। কুয়ালালামপুরের স্কাইলাইনটি চিত্তাকর্ষক পেট্রোনাস টুইন টাওয়ারগুলির দ্বারা আধিপত্য বিস্তার করেছে, ৪৪ টি গল্প সহ ৪৫০ মিটারের ওপরে। একটি স্কাইব্রিজ ৪১ তলায় এবং ৪২ তলায় দুটি টাওয়ারের সাথে সংযোগ করা আছে, আশেপাশের অঞ্চলের অবিশ্বাস্য নগরীর দর্শন যা সত্যিই অনেক মন মুগ্ধকর। আজ রাতের দিকে আমরা অন্ধকারের নিচে টাওয়ারগুলি উপভোগ করতে সন্ধ্যায় বের হবো, যেখানে তারা আলোকিত হয় এবং রাতের আকাশে চকচকে করে। টাওয়ারগুলি অবস্থিত কেএলসিসি পার্কে আমরা ঝর্ণা আলোর শোও উপভোগ করি।

আনুমানিক ভ্রমণের সময়: একটি পর্যটন বাসে আনুমানিক ৫ ঘন্টা ।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  •  বিশ্বের বিখ্যাত পেট্রোনাস টুইন টাওয়ারগুলির একটি (টাওয়ারগুলিতে প্রবেশ এবং পর্যবেক্ষণ প্ল্যাটফর্ম অন্তর্ভুক্ত নয

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • পেট্রোনাস টাওয়ার – আরএম ৮৫
  • কেএল টাওয়ার – আরএম ৫২
  • বাতু গুহাগুলি – প্রবেশ ফ্রি
  • সেন্ট্রাল মার্কেট – ফ্রি
  • কাম্পং ভরু হেরিটেজ ওয়াক – ফ্রি
  • হপ অফ হপ অফ বাস
  • জাতীয় যাদুঘর – আরএম ৫
  • অ্যাকোরিয়া কেএলসিসি – আরএম ৬৪ (রেড ট্রেডারস স্কাই বার)

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল আনকাসা এক্সপ্রেস বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১১ তম দিনকুয়ালালামপুর

 

আজ সকালে আমরা শহরের কেন্দ্র থেকে একটি সংক্ষিপ্ত ট্রেন যাত্রায় বের হবো । ট্রেনে করে যাদুকরী বাটু গুহাগুলি এবং মন্দিরের দিকে রওনা হলাম। চুনাপাথরের গুহাগুলির অভ্যন্তরে অবস্থিত একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় স্থান এবং স্থল স্তর থেকে ১০০ মিটার উপরে উঠে মন্দির এবং গুহাগুলি বহু হিন্দু উৎসব এবং তীর্থযাত্রার জন্য ব্যবহৃত হয়, গুহাগুলি একটি হিন্দু ভগবান মুরুগানের যেটা ৪২.৭ মিটার উঁচু সোনার মূর্তি দ্বারা আধিপত্য বিস্তার করে, শহর জুড়ে। ২৭২ টি ধাপে ধাপে আপনাকে সেই গুহায় নিয়ে যাবে যেখানে আপনি শহরের আকাশের কিছু অবিশ্বাস্য দৃশ্য পেয়ে যাবেন এবং বানরের বাঁধাগুলিও আশেপাশে ঘুরে দেখবেন।

দিনের বাকি অংশটি শহরের আরও উপভোগ করতে পারবেন বারজায়া টাইমস স্কয়ারটি এবং অবিশ্বাস্য ইনডোর রোলার-কোস্টারটিতে অবাক হোন, এর ১০ তলায় ছড়িয়ে থাকা ১০০০ টিরও বেশি দোকান এবং রেস্তোঁরা। রয়্যাল প্যালেসে গার্ডের পরিবর্তন (ইস্তানা নেগারা) দেখতে বা বিশাল মসজিদ নেগ্রারা (মালয়েশিয়ার জাতীয় মসজিদ) দেখতে যেতে আপনি একটি ছোট ট্যাক্সি করে যেতে পারেন।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • বাটু গুহাগুলি এবং মন্দির দেখুন

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • পেট্রোনাস টাওয়ার – আরএম ৮৫
  • কেএল টাওয়ার – আরএম ৫২
  • বাতু গুহাগুলি – প্রবেশ ফ্রি
  • সেন্ট্রাল মার্কেট – ফ্রি
  • কাম্পং ভরু হেরিটেজ ওয়াক – ফ্রি
  • হপ অফ হপ অফ বাস
  • জাতীয় যাদুঘর – আরএম ৫
  • অ্যাকোরিয়া কেএলসিসি – আরএম ৬৪ (রেড ট্রেডারস স্কাই বার)

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল আনকাসা এক্সপ্রেস বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১২তম দিন কুয়ালালামপুর থেকে বিদায় নিন

আপনার ভ্রমণের আজ আজ শেষ দিন ।

 

মালয়েশিয়া একটি ছোট বিমান টিকেট করে চালু করেছে:

আসিয়ান দেশগুলিতে করের পরিমাণ: সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন, মায়ানমার, লাওস, কম্বোডিয়া এবং ব্রুনাই): Economy class RM8, Other classes RM50

অন্য দেশে করের পরিমাণ: Economy class RM20, Other classes RM150

এই ভ্রমণ সম্পর্কে আপনার যা যা জানা থাকা দরকার

 

  • আমরা আপনার ভ্রমনটিকে প্যাকেজ মোতাবেক চালানোর চেষ্টা করবো । খুব বিরল ইভেন্টে, স্থানীয় ইভেন্টগুলি আপনার ভ্রমণপথটি পরিচালনা করার পদ্ধতিটিকে প্রভাবিত করতে পারে। আমরা এই পরিস্থিতিতে আপনার নমনীয়তা এবং বোঝার জন্য সদা প্রস্তুত থাকবো ।
  • অনেক দেশ বিদেশী নগদ অর্থ সাথে রাখার বিষয়ে কঠোর নিয়ম আছে।তাই আমরা আপনাকে নতুন নোট রাখার অনুরোধ করছি ।
  • এই সফরে একটি বাধ্যতামূলক স্থানীয় অর্থ প্রদান করতে হয় যা আপনার ট্যুরের ১ম দিনে ট্যুর লিডারকে প্রদান করতে হবে।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

 

  • ব্যাংকক রিভার নৌকাটি ওয়াট ফো-র জায়ান্ট রিলাইনিং বুদ্ধের কাছে (প্রবেশদ্বার অন্তর্ভুক্ত)
  • গ্র্যান্ড প্যালেস দিয়ে ফিরে হাঁটছে। (গ্র্যান্ড প্যালেসের প্রবেশদ্বার)
  • খাও সোক জাতীয় উদ্যানের প্রবেশ
  • পেনাং হেরিটেজ ওয়াক হাফ ডে ক্যামেরন হাইল্যান্ডস ভ্রমণ
  • পেট্রোনাস টাওয়ারগুলিতে সন্ধ্যা ওয়াক বাতু গুহাগুলি
  • এবং মন্দির দেখুন

 

থাকার ব্যবস্থা:

  • ১০ রাত হোটেল থাকার সু বেবস্থা।

 

পরিবহন বেবস্থা:

  • ট্যাক্সি, ট্রেন, মিনিবাস, ব্যক্তিগত যানবাহন, পা, ট্যুরিস্ট বাস, ১ টি ফ্লাইটে ভ্রমণ

 

খাবারের ব্যবস্থা:

  • ৮ টা সকালের নাস্তা।

 

প্যাকেজ যা যা থাকছে না:

  • ভিসা এবং ট্রাভেল ইন্সুরেন্স।
  • খাবার, স্ন্যাকস, পানীয়, লন্ড্রি, টিপস এবং কোনও অতিরিক্ত ব্যয় যা যা প্যাকেজ এ উল্লেখ নেই।
  • এয়ার টিকেট এবং টেক্স সমূহ।
  • ব্যক্তিগত শপিং এবং হোটেলে এক রাত কাটানো।
  • ঐচ্ছিক ভ্রমণ – প্রতিটি ট্রিপে আপনি দেখতে পাবেন যে এখানে কিছু ভ্রমণ রয়েছে যা অন্তর্ভুক্ত নেই। এগুলি প্রত্যেকে পছন্দ করার জন্য বিভিন্ন মানের বিকল্প থাকতে পারে।
  • দুপুর এবং রাতের খাবার যা যা প্যাকেজ এ নেই।
  • বিমানবন্দর স্থানান্তর এবং পূর্ব এবং পরবর্তী ভ্রমণ ভ্রমণের ব্যবস্থা।

 

Print Friendly, PDF & Email
Please follow and like us:
error

Thailand(6Nights/7Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Nepal(5Nights/6Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Nepal(3Nights/4Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Nepal(2Nights/3Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

India: 4Nights/5Days

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

EUROPEAN DISCOVERY(14 Nights 15 Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

BEST OF EUROPE 2020 (09 Nights /10 Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Thailand(6Nights/7Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Nepal(5Nights/6Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Nepal(3Nights/4Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Nepal(2Nights/3Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...

Thailand(6Nights/7Days)

প্যাকেজ কোড: TNT@ICTM এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: থাইল্যান্ড, মালয়েশিয়া যেখান থেক ...