TNT@AFEA কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা (নাইরোবি থেকে নাইরোবি) ১৪ দিন

প্যাকেজ কোড : TNT@AFEA

এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা

যেখান থেকে আপনার যাত্রা শুরু হবে: নাইরোবি থেকে নাইরোবি

কত দিন থাকবেন: দিন: ১৪ দিন

 

 ল্যান্ড প্যাকেজ মূল্য: ১,৮০,০০০/- টাকা

+ লোকাল পেমেন্ট অফার ৮১,০০০/- টাকা

সর্বমোট ল্যান্ড প্যাকেজ মূল্য ২,৬১,০০০/- টাকা

 

 এই ভ্রমণ সম্পর্কে আরো বিস্তারিত জানুন

ভ্রমণের ধরণ: গ্রুপ ট্যুর

গ্রুপ এর আকার: সাধারণত সর্বনিম্ন ৪ জন থেকে ১৯ জন পর্যন্ত

প্যাকেজ সদস্য হবার বয়সসীমা: ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত

 

 চলুন জেনে নেয়া যাক এই ভ্রমণ সম্পর্কে আরো বিস্তারিত :

 

তিনটি দেশ একসাথে ভ্রমণ । অনেকগুলি পার্থক্যে ভরা এই মুহুর্তটি আপনি যখন এক দেশ থেকে অন্য দেশের সীমানা অতিক্রম করবেন তখন অন্য রকম এডভেঞ্চার উপভোগ করবেন। দুই সপ্তাহের মধ্যে, পূর্ব আফ্রিকার অন্যতম বৃহত্তম জাতীয় উদ্যানের মধ্য দিয়ে সাফারি বিপন্ন পর্বত গরিলাগুলির সাথে এক ঘন্টা সময় কাটাতে এবং সমগ্র অঞ্চলে রুয়ান্ডার গণহত্যার প্রভাব সম্পর্কে জানতে উগান্ডার রেইনফরেস্টের মাধ্যমে ভ্রমণ বৃদ্ধি করুন।

১ম দিন: নাইরোবি থেকে আপনার যাত্রা শুরু হবে:

 

অনেক ভ্রমণকারী পূর্ব আফ্রিকার অন্যান্য অঞ্চলে যাওয়ার পথে নাইরোবিকে স্টপ অফ পয়েন্ট হিসাবে ব্যবহার করেন, তবে আপনার অ্যাডভেঞ্চারের প্রথম দিনে শহরে অনেকগুলি দর্শনীয় স্থান রয়েছে।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • ফ্লিপ ফ্লপ পুনর্ব্যবহারযোগ্য সংস্থা – বিনামূল্যে (পরিবহন বাদে)
  • ক্যারেন ব্লিক্সেন যাদুঘরের কফি বাগান এবং কটেজগুলি – কেইএস ২০০০
  • বারে বিনামূল্যে প্রবেশদ্বার (পরিবহন বাদে)।

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কেনিয়া কমফোর্ট হোটেল বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

২য় দিন – কিগালি

 

আজ সকালের নাস্তার পরে আমরা রুয়ান্ডার রাজধানী কিগালিতে আমাদের ফ্লাইটটি নিতে নাইরোবি বিমানবন্দরে স্থানান্তর করি। কিগালি রুয়ান্ডার বৃহত্তম শহর এবং এটি একটি বৃহত সাংস্কৃতিক এবং বাণিজ্যিক কেন্দ্র।

কিগালির একটি উত্তাল অতীত ছিল এবং এটি ছিল রুয়ান্ডার গণহত্যার দৃশ্য যা আপনি আগামীকাল আরও শিখতে পারবেন। সাম্প্রতিক বছরগুলিতে, এটি রূপান্তরিত হয়েছে এবং এখন সুন্দর বুলেভার্ডস, সুস্বাদু রেস্তোরাঁ এবং একটি প্রাণবন্ত পরিবেশ সহ আফ্রিকার অন্যতম আকর্ষণীয় শহর। আগমনের সময় আপনার বিকেলে / সন্ধ্যা অবধি ফ্রি সময়।

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে স্টেপ টাউন বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

৩য় দিন – বুনোনি লেক

 

আজ সকালের নাস্তার পরে আপনাকে আপনার হোটেল থেকে সংগ্রহ করা হবে এবং নিয়ামতা চার্চ জেনোসাইড মেমোরিয়াল, কিগালি জেনোসাইড মেমোরিয়াল সেন্টার এবং হোটেল ডেস মিলস কলিন্স (হোটেল রুয়ান্ডা) দেখার জন্য একটি ব্যক্তিগত গাইডযুক্ত ভ্রমণে নিয়ে যাওয়া হবে, যেখানে আপনি রুয়ান্ডান গণহত্যার সাম্প্রতিক ইতিহাস সম্পর্কে জানতে পারবেন।

রাজধানী ছাড়ার আগে আমরা দুপুরের খাবারের জন্য সংক্ষিপ্ত স্টপ করবো। আমরা প্রচুর স্থানীয় গ্রামাঞ্চল এবং ঘূর্ণায়মান বৃক্ষগুলি পেরিয়ে যাব, বহু স্থানীয় লোকেরা প্রতিদিনের দ্বিতীয় দিনটি আমাদের দ্বিতীয় দেশ উগান্ডায় পাড়ি দেওয়ার আগে তাদের প্রতিদিনের জীবনযাপন করতে দেখবো, সেখানে আপনাকে বুনোনি হ্রদে স্থানান্তরিত করা হবে।

পরের কয়েক দিনের জন্য বুনোনিই হ্রদ আমাদের বেস এবং এটি বিউন্ডির দুর্ভেদ্য বনাঞ্চলে বিপন্ন পর্বত গরিলা দেখার জন্য আমাদের ভ্রমণের সূচনা পয়েন্ট হবে। বিশ্বে ৮০০ টিরও কম পাহাড়ী গরিলা রয়ে গেছে বলে মনে করা হয় এবং জনসংখ্যার প্রায় অর্ধেকই এই বনে বাস করে। তাদের প্রাকৃতিক আবাসে এগুলি দেখার জন্য একটি হৃদয় উদ্দীপনাজনক অভিজ্ঞতা।

দয়া করে নোট করুন: আপনি যদি আফ্রিকাতে হলুদ জ্বর সংক্রমণের ঝুঁকিযুক্ত দেশগুলিতে / থেকে ভ্রমণ করে থাকেন তবে একটি হলুদ জ্বর টিকার প্রয়োজন; এর মধ্যে হলুদ জ্বরের ঝুঁকিপূর্ণ দেশের মধ্যে স্থানান্তর অন্তর্ভুক্ত। আফ্রিকাতে আমাদের বেশিরভাগ ট্যুরের জন্য হলুদ জ্বর শংসাপত্রের প্রয়োজন হয় তাই আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি ভ্রমণের আগে এটি গ্রহণ করুন। দয়া করে নিশ্চিত হন যে আগমনের সময় আপনার কাছে স্থানীয় কাস্টমস বা স্বাস্থ্য কর্তৃপক্ষের দ্বারা পরিদর্শন করার জন্য বৈধ হলুদ জ্বর শংসাপত্র প্রস্তুত রয়েছে, অন্যথায় আপনাকে প্রবেশ করতে দেয়া হবে না।

আনুমানিক ভ্রমণের সময়: সীমানার উপর নির্ভর করে ৪ ঘন্টা।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

  • রুয়ান্ডা জেনোসাইড স্মৃতিসৌধ
  • হোটেল ডেস মিলস কল্লিনস (হোটেল রুয়ান্ডা)

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে বুনোনিই ওভারল্যান্ড রিসর্ট বা এইরকম ক্যাটেগরির লেকের ভাড়াটে শিবিরে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

৪থ দিন – বুনোনি লেক (গরিলা ট্রেক)

 

আজকের দিনটি বেশ দীর্ঘ দিন হতে পারে তাই আপনার ট্রাকে হাইড্রেটেড রাখতে আপনি আপনার ডাগ ব্যাগে পর্যাপ্ত পরিমাণে জল প্যাক করে রাখুন। ট্রেকিং স্টার্ট পয়েন্টে পৌঁছতে, আমাদের জাতীয় পার্কের দিকে রওনা দেওয়ার জন্য খুব সকালে উঠানো হবে। আজ সকাল আট ঘন্টা অবধি ট্রেকের প্রত্যাশায় বিশেষজ্ঞ গাইড আপনারা সকালের প্রথম দিকে এগিয়ে গিয়ে গরিলা স্পুয়ার ট্র্যাক করুন এবং গরিলা শেষ গতিবিধির লক্ষণ সন্ধান করুন। আপনার যে দূরত্বটি ট্রেক করা হয়েছে তা অনুমানযোগ্য এবং গরিলাগুলি কতটা সক্রিয় তা নির্ভর করে পরিবর্তিত হয়। কিছু লোক আগের দিন যেখানে ট্র্যাকাররা সেগুলি রেখেছিল সেখান থেকে বেশি দূরে সরে যাবে না এবং অন্যরা খাদ্যের সন্ধানে দীর্ঘ দূরত্বে ভ্রমণ করবে।

বিভিন্দি দুর্ভেদ্য বন হরহামেশী ভারী ঝরনাযুক্ত পাহাড়ের সিরিজ এবং গরিলাগুলিতে ট্র্যাকিং প্রায়শই খাড়া এবং উতরাইয়ের চূড়ায় জড়িত হতে পারে, কখনও কখনও অসম এবং ভেজা ভূখণ্ডে। হাইকিং বুটগুলি গুরুত্বপূর্ণ এবং আপনার পা স্থিতিশীল করার জন্য আপনি অতিরিক্ত ব্যয়ে হাঁটার লাঠি ভাড়া নিতে পারেন। বনের উচ্চতা বৈচিত্র্যময়, সর্বোচ্চ পয়েন্ট সমুদ্রতল থেকে ২৬০৭ মিটার এবং এর ৬০% মিটারেরও বেশি। এটি মাথায় রেখে আপনি সমুদ্রপৃষ্ঠের চেয়ে এই অঞ্চলে কিছুটা বেশি কঠিন ভ্রমণ করতে পারেন। আপনার গাইডগুলি আপনাকে বাড়ানোর পথে যাত্রা করার আগে আপনাকে একটি বিশদ সুরক্ষা ব্রিফিং দেবে এবং গরিলাগুলির কাছাকাছি যাওয়ার খুব শীঘ্রই মূল পয়েন্টগুলি পুনরাবৃত্তি করবে।

গরিলাদের সাথে আপনার সময় এক ঘন্টা পর্যন্ত সীমাবদ্ধ। এটি হ’ল গরিলা পরিবারগুলিকে রক্ষা করা এবং অতিরিক্ত মানুষের যোগাযোগ রোধ করা। আপনি প্রাণীদের প্রশংসা করতে এবং ফটো তুলতে পারেন যাতে আপনার ব্যাটারি চার্জ হয়ে যায় এবং আপনার মেমরি কার্ড খালি থাকে তা নিশ্চিত হয়ে নিন। আপনার সময় শেষ হয়ে গেলে আপনি বন থেকে আরোহণ শুরু করবেন। আপনার গাইডগুলি আপনাকে নিকটতম রাস্তায় নিয়ে যাবে যেখানে একটি 4WD আপনাকে ক্যাম্পে ফিরিয়ে নেওয়ার জন্য অপেক্ষা করবে।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

  • গাইডেড গরিলা ট্রেক (পারমিট সহ)

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে বুনোনিই ওভারল্যান্ড রিসর্ট বা এইরকম ক্যাটেগরির লেকের ভাড়াটে শিবিরে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা বক্স।

 

৫ম দিন – বুনোনি লেক

 

আপনার ট্রেকের পরে আরাম এবং পুনরুদ্ধার করার জন্য আজ আপনার একটি ফ্রি সকাল থাকবে। বিকল্প হিসাবে আপনি যদি অঞ্চলটি আরও কিছুটা ঘুরে দেখতে চান তবে আপনি আশেপাশের গ্রামগুলির কিছু স্থানীয় লোকের সাথে দেখা করতে, লেকে সাঁতার কাটতে বা হ্রদকে উপেক্ষা করে এমন কিছু আশ্চর্যজনক দৃষ্টিভঙ্গি পর্যন্ত যেতে পারেন।

বনুয়োনি লেকটি প্রায় ২৯ কিলোমিটার দীর্ঘ এবং ৭ কিলোমিটার প্রশস্ত, ২৯ টি দ্বীপ দ্বারা বিভক্ত। উগান্ডার জাতীয় পাখি, ক্রেস্ট ক্রেইনটি এই অঞ্চলে ২০০ অন্যান্য পাখির প্রজাতির মধ্যে সন্ধান করুন।

বিকেলে আমরা আমাদের ডাগআউট ক্যানোতে উঠব এবং লেকটি পেরিয়ে বাটোয়া পিগমি গ্রাম এবং স্কুলে যাব। স্থানীয় জনগোষ্ঠী এবং পিগমি শিশুদের উগান্ডার সমাজে সংহত করার জন্য দু’জন যাত্রীর সহায়তায় স্কুলটি একটি প্রাক্তন ট্যুর লিডার স্থাপন করেছিলেন। এই অন্তর্ভুক্ত ভ্রমণের ব্যয় সরাসরি স্কুলে যায় এবং স্কুল সরবরাহের অনুদান সর্বদা স্বাগত। গ্রামটি দেখার পরে আমরা সন্ধ্যার পরে আমাদের রিসোর্টে ফিরে আসার আগে একটি স্বাদযুক্ত বুফে ডিনার উপভোগ করতে আমরা ক্যানোগুলি অন্য একটি দ্বীপে নিয়ে যাব।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • বুনোনি লেকে নৌকো ভ্রমণ এবং একটি পিগমি গ্রামে ঘুরুন

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • স্থানীয়দের সাথে দেখা করতে এবং স্থানীয় রীতিনীতিগুলিতে অংশ নিতে গাইড দর্শন – ৫ মার্কিন ডলার

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে বুনোনিই ওভারল্যান্ড রিসর্ট বা এইরকম ক্যাটেগরির লেকের ভাড়াটে শিবিরে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা, ১টা স্থানীয় ডিনার।

 

৬ষ্ঠ দিন – কাম্পালা

 

সুন্দর দৃশ্যাবলী, দর্শনীয় বন্যপ্রাণী এবং লেকের বনয়নিতে স্থানীয় সম্প্রদায়ের স্বাগত জানার পরে, আমরা কাবালে শহরে আমাদের কাস্টম বিল্ট ওভারল্যান্ডল্যান্ড অভিযানের যানবাহনের সাথে দেখা করতে স্থানান্তরিত হব। এখান থেকে আমরা উগান্ডার রাজধানী কমপালায় যাত্রা করব। কমপালায় যাওয়ার পথে আমরা জনপদ এবং স্থানীয় বাজারগুলি পার করব এবং দক্ষিণের একটি পা এবং উত্তর গোলার্ধের একটি পা সহ আপনার সমস্ত প্রয়োজনীয় চিত্রটি পাওয়ার জন্য নিরক্ষীয় অঞ্চলে থামব ।নিরক্ষীয় অঞ্চলে সমস্ত পূর্ব আফ্রিকার স্মৃতিচিহ্নগুলি কেনার কয়েকটি সেরা সুযোগ রয়েছে।

আনুমানিক ভ্রমণের সময়: কাম্পালায় ১১ ঘন্টা মধ্যাহ্নভোজন এবং বিষুবরেখার স্টপস সহ।

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে রেড মরিচ হিডিওয়ে বা এইরকম ক্যাটেগরির বাথরুম সহ ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা, ১টা ডিনার।

৭ম ও ৮ম দিন  – জিনজা

 

সকালের নাস্তার পরে আমরা শক্তিশালী নীল নদীর উত্সের দিকে রওনা হলাম। জিনজা উগান্ডার অ্যাডভেঞ্চার স্পোর্টস হাব হিসাবে পরিচিত এবং এটি নীল নদের উপরে বিশ্বমানের সাদা জলের রাফটিংয়ের পাশাপাশি কোয়াড বাইকিং এবং মাউন্টেন বাইকিং সরবরাহ করে। এই গুঞ্জনময় শহরে আপনাকে বিনোদন দেওয়ার মতো অনেক কিছুই আছে! যারা আরও স্বাচ্ছন্দ্যময় অভিজ্ঞতা চান তাদের জন্য আপনি প্রশান্ত পরিবেশে স্বাচ্ছন্দ্য বজায় রাখতে পারবেন, নীল নদে একটি সতেজ সাঁতার কাটতে যাবেন, বা সম্ভবত স্থানীয় গ্রামগুলিতে হাঁটতে বা সপ্তাহের দিনের উপর নির্ভর করে বাজারগুলি ঘুরে দেখার সুযোগ পাবেন।

আনুমানিক ভ্রমণের সময়: ট্রাফিকের উপর নির্ভর করে ২-৩ ঘন্টা।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • সাদা জলের রাফটিং গ্রেড ৩ এবং ৫ (পুরো দিন) মার্কিন ডলার থেকে ১৪০
  • কায়াকিং এবং ট্যান্ডেম কায়াকিং ৯৫ মার্কিন ডলার থেকে ১৬০ মার্কিন ডলার
  • রিভার বোর্ডিং – মার্কিন ডলার 160
  • মাউন্টেন বাইক ভাড়া – ১৫ মার্কিন ডলার
  • নীল নদী দ্বারা সূর্যোদয় এবং সূর্যাস্ত যোগ – ৫ মার্কিন ডলার
  • ফিশিং – মার্কিন ৮০ মার্কিন ডলার

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে নীল নদী এক্সপ্লোরার বা এইরকম ক্যাটেগরির ভাড়াটে শিবিরে ২ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  •  ২টা সকালের নাস্তা, ১টা লাঞ্চ

৯ম ও ১০ম দিন  – নাইভাশা

 

আজ আমরা নাইভাশা হ্রদে রওনা হলাম যেখানে আমরা দুটি রাত কাটাব। এখানে অঞ্চলটি ভ্রমণ করার জন্য আপনার কাছে একটি পুরো  ফ্রি দিন থাকবে।

হাফ দিনের ট্যুরে পায়ে বা সাইকেলটিতে নিকটস্থ হেলস গেট জাতীয় উদ্যানটি ঘুরে দেখুন। কোনও শিকারী উপস্থিত না থাকায় এটি আফ্রিকার কয়েকটি পার্কের মধ্যে একটি যেখানে আপনি পায়ে হেঁটে পড়তে পারেন এবং জিরফ, জেব্রা, গাজেল এবং ওয়ারথোগের মতো বন্যপ্রাণীর পাশে হাঁটতে পারেন যখন আপনি ঘিরে রাখেন এমন আশ্চর্য দৃশ্যাবলী। হেলসের গেটের ঘাট থেকে সুন্দর এবং চিত্তাকর্ষকটি অতিক্রম করবেন এবং দেখুন এটি ডিজনির লায়ন কিংতে স্ট্যাম্পেড দৃশ্যের অনুপ্রেরণা জাগিয়ে তোলে।

আপনি প্রয়াত জয় অ্যাডামসনের প্রাক্তন বাড়ি এলসামেরিকেও দেখতে পারেন, যিনি জর্ন ফ্রি ছবিতে সিংহ এলাসার সাথে সম্পর্কের জন্য বিখ্যাত হয়েছিলেন।

নাইভাশা লেকে আমাদের অবস্থানের কারণে আপনি সকালে কিছু অস্বাভাবিক শব্দ প্রভাব জাগ্রত করতে পারেন; হিপ্পোস হ্রদের জলের জলে ডুবে যাওয়া শোনা প্রায়শই সম্ভব

আনুমানিক ভ্রমণের সময়: নৈবশায় প্রায় ১৪ ঘন্টা

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • লেক নাইবাসা নৌকা ভ্রমণ – কেইএস ৬০০০ (যাত্রীর সংখ্যার উপর নির্ভরশীল দাম)
  • এলসামেরির পরিদর্শন – মার্কিন ডলার ১০ (পরিবহন অন্তর্ভুক্ত নয়)
  • গ্রিন ক্র্যাটার লেকের আধ দিন – ৪৫ মার্কিন ডলার
  • হিলস গেট জাতীয় উদ্যান সাইকেল ভ্রমণ ৫৫ মার্কিন ডলার।
  • জাতীয় উদ্যানটিতে হাইকিং রক ক্লাইম্বিং এবং সাইক্লিংয়ের নিরাপদ জায়গা হিসাবে গড়ে তোলা মানুষের পক্ষে কোনও প্রাণী বিপদজনক নয়।

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে ক্রেফিশ ক্যাম্পে বা এইরকম ক্যাটেগরির হোটেলে ২ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ২টা সকালের নাস্তা, ১টা লাঞ্চ

 

১১ তম ১২তম দিন মাসাই মারা জাতীয় রিজার্ভ



আজ সকালের নাস্তার পরে আমরা নৈবশাকে তাড়াতাড়ি ছাড়ি এবং আমাদের মধ্যাহ্নভোজের স্থানে গাড়ি চালালাম যেখানে আমরা মশাই মারা নেচার রিজার্ভটিতে যাওয়ার আগে 4WD সাফারি ভ্যানের জন্য আমাদের অভিযানের ট্রাকটি বিনিময় করব। পৌঁছে আমরা সরাসরি বিশ্বের প্রথম বিখ্যাত এবং বিস্তৃত বন্যজীবনের রিজার্ভগুলির মধ্যে একটিতে আমাদের প্রথম গেম ড্রাইভে উঠি।

১৫০০ বর্গকিলোমিটার জুড়ে এবং হাজার হাজার প্রাণীর আবাস সরবরাহের জন্য, মাসাই মারা নেচার রিজার্ভটি কেনিয়ার অন্যতম জনপ্রিয় সাফারি স্পটকে উপযুক্ত। রিজার্ভে উপস্থিত প্রাণীগুলির মধ্যে রয়েছে পাঁচটি বড় (সিংহ, হাতি, কেপ মহিষ, চিতা এবং গণ্ডার), বিভিন্ন চারণ স্তন্যপায়ী প্রাণীরা যা চিতা, হায়েনা এবং কাঁঠালের মতো মাংসাশীদের আকর্ষণ করে এবং ৫০০ টিরও বেশি রেকর্ড প্রজাতির পাখিদের অন্তর্ভুক্ত করে। আমরা পার্কের ঠিক বাইরে স্থায়ী তাঁবুতে থাকি, সন্ধ্যায় বুফে ডিনার উপভোগ করি।

পরের দিন সকালে আমরা দ্বিতীয় গেম ড্রাইভের জন্য প্রথম দিকে শিবির ছেড়ে চলে যাই, শক্তিশালী মারা নদী ঘুরে। বার্ষিক গ্রেট মাইগ্রেশন চলাকালীন, হাজার হাজার উজ্জীবিত নদী পার হয়ে বর্ষাকালীন বজ্র প্রদর্শনের জন্য এটি স্থাপন করা হয় যখন ক্যানির কুমিরগুলি অপেক্ষা করতে থাকে। বছরের যে কোনও সময়, নদীটি বাস্তুতন্ত্রের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং প্রাণী দেখার জন্য একটি ভাল জায়গা। আপনার একটি স্থানীয় মশাই গ্রামে ঘুরে দেখার, প্রাণবন্ত, আধা-যাযাবর পালকদের জীবনযাত্রা সম্পর্কে শিখতে এবং স্থানীয় নৃত্যে তাদের যোগদানের সুযোগও পাবেন।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • গেম ড্রাইভগুলি মশাই মারা নেচার রিজার্ভ, মশাই ভিলেজ

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন:

  • মশাই মারা জাতীয় রিজার্ভের উপর গরম এয়ার বেলুন – জন প্রতি ৪৫০ মার্কিন ডলার

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে মিতি মিঙ্গি ইকো ক্যাম্প বা এইরকম ক্যাটেগরির শৃঙ্খলাবদ্ধ শিবিরে ২ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  •  ১টা সকালের নাস্তা, ১টা স্থানীয় লাঞ্চ, ১টা লাঞ্চ বক্স, ২টা ডিনার

১৩তম দিন নাইরোবি

 

আজ আমরা নাইরোবি ফিরে। আমরা মধ্য-দেরিতে ফিরে আসব এবং গত কয়েকদিন ধরে আপনি যে অবিশ্বাস্য অভিজ্ঞতা অর্জন করেছেন সেগুলি অবলম্বন করার জন্য আপনার আজকের সন্ধ্যাটা ফ্রি থাকবে।

নাইরোবিতে ফিরে যাওয়া আপনাকে রাজধানী শহরটির আশেপাশের কয়েকটি ক্রিয়াকলাপ অনুভব করার সুযোগ দেয় যা আপনি সম্ভবত প্রথমবারের মতো মিস করেছেন। আপনি কার্নিভোরস নামক বিখ্যাত আফ্রিকান বুফে রেস্তোরাঁয় একটি খাবার উপভোগ করতে!

আনুমানিক ভ্রমণের সময়: নাইরোবি থেকে ৪ ঘন্টা

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে কেনিয়া কমফোর্ট হোটেল বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার:

  • ১টা সকালের নাস্তা, ১টা লাঞ্চ বক্স

১৪তম দিন নাইরোবি থেকে বিদায় নিন

 

আপনার ভ্রমণের আজ আজ শেষ দিন ।

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

এই ভ্রমণ সম্পর্কে আপনার যা যা জানা থাকা দরকার

 

  • আমরা আপনার ভ্রমনটিকে প্যাকেজ মোতাবেক চালানোর চেষ্টা করবো । খুব বিরল ইভেন্টে, স্থানীয় ইভেন্টগুলি আপনার ভ্রমণপথটি পরিচালনা করার পদ্ধতিটিকে প্রভাবিত করতে পারে। আমরা এই পরিস্থিতিতে আপনার নমনীয়তা এবং বোঝার জন্য সদা প্রস্তুত থাকবো ।
  • অনেক দেশ বিদেশী নগদ অর্থ সাথে রাখার বিষয়ে কঠোর নিয়ম আছে।তাই আমরা আপনাকে নতুন নোট রাখার অনুরোধ করছি ।
  • আপনার গরিলা ট্রেক এবং পারমিট এই সফরের ব্যয়ের অন্তর্ভুক্ত। গরিলা ট্র্যাক অত্যন্ত জনপ্রিয় তাই আমরা কমপক্ষে তিন মাস আগে এই ভ্রমণ বুকিংয়ের পরামর্শ দিই।
  • আপনার ট্যুরের প্রথম দিনটি কোনও ক্রিয়াকলাপ ছাড়াই ফ্রি দিন থাকবে। ভ্রমণ শুরু করার আগে আমাদের ট্রাভেল প্রতিনিদি আপনাদের সাথে সন্ধ্যা ৬.০০ সাথে দেখা করবেন।
  • আপনি যদি আফ্রিকাতে হলুদ জ্বর সংক্রমণের ঝুঁকিযুক্ত দেশগুলিতে / থেকে ভ্রমণ করে থাকেন তবে একটি হলুদ জ্বর টিকার প্রয়োজন; এর মধ্যে হলুদ জ্বরের ঝুঁকিপূর্ণ দেশের মধ্যে স্থানান্তর অন্তর্ভুক্ত। আফ্রিকাতে আমাদের বেশিরভাগ ট্যুর মরক্কোকে বাদ দিয়ে, হলুদ জ্বরের শংসাপত্রের প্রয়োজন হয় তাই আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি ভ্রমণের আগে এইটি গ্রহণ করুন। দয়া করে নিশ্চিত হন যে আগমনের সময় আপনার কাছে স্থানীয় রীতিনীতি বা স্বাস্থ্য কর্তৃপক্ষের দ্বারা পরিদর্শন করার জন্য বৈধ হলুদ জ্বর শংসাপত্র প্রস্তুত রয়েছে, অন্যথায় আপনাকে প্রবেশ বা অস্বীকৃতি অস্বীকার করা যেতে পারে
  • এই সফরে একটি বাধ্যতামূলক স্থানীয় অর্থ প্রদান করতে হয় যা আপনার ট্যুরের ১ম দিনে ট্যুর লিডারকে প্রদান করতে হবে।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

  • রুয়ান্ডা গণহত্যা স্মৃতিসৌধ
  • হোটেল ডেস মিলস কল্লিনস (হোটেল রুয়ান্ডা)
  • গাইডেড গরিলা ট্রেক (পারমিট সহ)
  • বুনিয়নি লেকে নৌকো ভ্রমণ
  • একটি পিগমি গ্রামে বেড়াতে
  • গেম ড্রাইভগুলি মশাই মারা নেচার রিজার্ভে
  • মাসাই গ্রাম

থাকার ব্যবস্থা:

  • ৬ রাত হোটেল, ভাড়াটে শিবিরে ৭ রাত থাকার সু বেবস্থা।

 

পরিবহন বেবস্থা:

  • ওভারল্যান্ড ট্রাক, ১ টি ফ্লাইট দ্বারা ভ্রমণ, ৪ ডাব্লুডি

খাবার:

  •  ১০টা সকালের নাস্তা, ২টা স্থানীয় সকালের নাস্তা, লাঞ্চ, ১টা সকালের নাস্তা বক্স, ১টা স্থানীয় ডিনার, ৩টা ডিনার, ১টা  স্থানীয় লাঞ্চ , ২টা ডিনার, 2 লাঞ্চ বক্স

 

প্যাকেজ যা যা থাকছে না:

 

  • ভিসা এবং ট্রাভেল ইন্সুরেন্স।
  • খাবার, স্ন্যাকস, পানীয়, লন্ড্রি, টিপস এবং কোনও অতিরিক্ত ব্যয় যা যা প্যাকেজ এ উল্লেখ নেই।
  • এয়ার টিকেট এবং টেক্স সমূহ।
  • ব্যক্তিগত শপিং এবং হোটেলে এক রাত কাটানো।
  • ঐচ্ছিক ভ্রমণ – প্রতিটি ট্রিপে আপনি দেখতে পাবেন যে এখানে কিছু ভ্রমণ রয়েছে যা অন্তর্ভুক্ত নেই। এগুলি প্রত্যেকে পছন্দ করার জন্য বিভিন্ন মানের বিকল্প থাকতে পারে।
  • দুপুর এবং রাতের খাবার যা যা প্যাকেজ এ নেই।
  • বিমানবন্দর স্থানান্তর এবং পূর্ব এবং পরবর্তী ভ্রমণ ভ্রমণের ব্যবস্থা।

 

Print Friendly, PDF & Email
Please follow and like us:
error

Africa

KENYA

Our Packages

EUROPEAN DISCOVERY(14 Nights 15 Days)

প্যাকেজ কোড : TNT@AFEA এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা যেখান ...

BEST OF EUROPE 2020 (09 Nights /10 Days)

প্যাকেজ কোড : TNT@AFEA এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা যেখান ...

Thailand(6Nights/7Days)

প্যাকেজ কোড : TNT@AFEA এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা যেখান ...

Nepal(5Nights/6Days)

প্যাকেজ কোড : TNT@AFEA এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা যেখান ...

Nepal(3Nights/4Days)

প্যাকেজ কোড : TNT@AFEA এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা যেখান ...

Nepal(2Nights/3Days)

প্যাকেজ কোড : TNT@AFEA এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন: কেনিয়া, রুয়ান্ডা, উগান্ডা যেখান ...

RWANDA

UGANDA