TNT@PEIH পেরু, বলিভিয়া (লিমা থেকে লা পাজ) ১১ দিন

প্যাকেজ কোড: TNT@PEIH

এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া

যেখান থেকে আপনার যাত্রা শুরু হবে: লিমা থেকে লা পাজ

কত দিন থাকবেন: দিন: ১১ দিন

 

ল্যান্ড প্যাকেজ মূল্য: ১,৪৫,০০০/- টাকা

+ লোকাল পেমেন্ট অফার ২৭,০০০/- টাকা

সর্বমোট ল্যান্ড প্যাকেজ মূল্য ১,৭২,০০০/- টাকা

 

এই ভ্রমণ সম্পর্কে আরো বিস্তারিত জানুন

ভ্রমণের ধরণ: গ্রুপ ট্যুর

গ্রুপ এর আকার: সাধারণত সর্বনিম্ন ৪ জন থেকে ১৯ জন পর্যন্ত

প্যাকেজ সদস্য হবার বয়সসীমা: ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত

চলুন জেনে নেয়া যাক এই ভ্রমণ সম্পর্কে আরো বিস্তারিত

 

এই ভ্রমণের মাধ্যমে পেরুর প্রাচীন আন্দিয়ানের ইতিহাস সম্পর্কে জানতে পারবেন খুব সহজেই। লিমা থেকে শুরু করে কসকো যাবার সময় আমাজন জঙ্গল, জঙ্গলের বিশাল বিশাল প্রাচীর ও স্যাক্রেড ভ্যালি-তে প্রাচীন গির্জাটিও দেখতে পারবেন।

 

১ম  দিন: লিমা থেকে আপনার যাত্রা শুরু হবে

 

পেরুতে আপনাকে স্বাগতম। লিমা থেকে আপনার যাত্রা শুরু হবে ।যেহেতু আপনি অনেকটা পথ ভ্রমণ করে আসবেন সেহেতু আজকে আপনি হোটেলে ফ্রি সময় কাটাবেন। এই শহর সম্পর্কে কিছু গুরুত্পূর্ণ তথ্য জেনে নিন:

লিমা শহরটি রাজধানী হওয়ার পর ১৫৩৫ সালে স্পেনীয় কনকুইস্টাদর ফ্রান্সিসকো পাইজারো প্রতিষ্ঠা করেছিলেন। শহরটিতে রয়েছে অনেকগুলি সুন্দর ঔপনিবেশিক ভবন এবং সোন ফ্রান্সিসকো চার্চের নীচে সোনার সংগ্রহশালা এবং ক্যাটাকম্বস সহ দক্ষিণ আমেরিকার কয়েকটি সেরা যাদুঘর । পেরু শহরে দেখার মতো অনেক সুন্দর সুন্দর দর্শনীয় স্থান রয়েছে।এর মধ্যে মেইন শহরে দুটি:-

০১. স্কোয়ার প্লাজা ডি আরমাস।

০২ .প্লাজা সান মার্টিন সহ অনেক দর্শনীয় স্থানসমূহ।

প্লাজা ডি আরমাসে ক্যাথেড্রাল, পৌরসভা প্রাসাদ এবং রাষ্ট্রপতি প্রাসাদ, পুরোনো  ঘরবাড়ি ক্যাথেড্রাল পৌরসভা প্রাসাদ এবং রাষ্ট্রপতি প্রাসাদ। আরো আছে একটি হাইলাইট হুয়াকা পুকলানা, প্রাক-ইনকান পিরামিডের ধ্বংসাবশেষ।পেরুর ওইতিহাসিক প্রাক-কলম্বিয়ার সময়কালের মধ্যে থাকা কয়েকটিগুলির মধ্যে একটি, যা সাতটি স্তম্ভিত স্তরে নির্মিত মাটির কাঠামো দিয়ে খুব নিখুঁতভাবে তৈরী করা হয়েছে ।ধারণা করা হয় এটি প্রায় ৫০০শ ‘খ্রিস্টাব্দের দিকে নির্মিত হয়েছিল এবং এটি আধ্যাত্মিক অনুষ্ঠানের জন্য ব্যবহৃত হত।

বিশেষ দ্রষ্টব্য: হোটেল প্রতিনিধি আপনাকে স্বাগত জানাতে এবং পরের দিন আপনার ফ্লাইটে সহায়তা করার জন্য উপস্থিত থাকবে।

 

ইচ্ছা করলে আপনি নিচের প্যাকেজ গুলো বেছে নিতে পারেন

  • বিনামূল্যে জাদুঘরে ঘুরতে পারবেন।
  • মঠ এবং ক্যাটাকম্বস দেখতে আপনাকে অতিরিক্ত ৩ মার্কিন ডলার পেমেন্ট করতে হবে।
  • প্লাজা সান মার্টিন, অন্যতম বৃহত্তম এবং চিত্তাকর্ষক স্কোয়ার ঘুরে দেখতে পারবেন।

 

থাকার ব্যবস্থা

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল সান্তা ক্রুজ বা একই ক্যাটেগরির হোটেলে ১ রাত থাকার সু বেবস্থা।

 

দ্বিতীয় দিন  – অ্যামাজন জঙ্গল

 

পৃথিবীর সর্বাধিক জীববৈচিত্র্যময় স্থান, স্নিগ্ধ ও সুন্দর অ্যামাজন রেইন ফরেস্ট পরিদর্শন করা ছাড়া পেরুর কোনও ভ্রমণ সম্পূর্ণ মনে হবে না। দেশের প্রায় দুই তৃতীয়াংশ জুড়ে, এই অঞ্চলে প্রায় ৬০০ প্রজাতির পাখি, ১২০০ প্রজাপতি এবং ৩০০ জন সরীসৃপ প্রাণী রয়েছে, যাদের অনেক প্রকার নাম আছে।

অ্যামাজন রেইন ফরেস্টে ভ্রমণের জন্য আমাদের বিদেশী ট্র্যাভেল প্রতিনিধি আপনাকে প্যোর্তো মালদোনাদোর জঙ্গলের সম্প্রদায়ের কাছে নিয়ে যাবে, তারপর শুরু হবে আমাদের বাসের যাত্রা। যাত্রা শুরু হওয়ার আগে আপনার পানীয় এবং স্ন্যাকস নিয়ে নিবেন. তারপর আপনি রাতে লজ এ ফিরে আসার সময় নৌকা করে নিয়ে আসা হবে, ভ্রমটি প্রায় ২ ঘন্টা ধরে চলতে থাকবে।

আপনি লজে এসে বিকালের নাস্তা খেয়ে কিছু সময় বিশ্রাম নিয়ে নিতে পারেন কারণ দুপুরের খাওয়ার পরে আমরা কাঠের ওয়াকওয়ে পথে ট্রেক যাত্রা শুরু করব। এই যাত্রা পথে আমাদের গাইড আপনাকে বিভিন্ন প্রজাতির পাখি, ঔষুধি গাছ এবং অ্যামাজন জঙ্গলের পরিবেশ সম্পর্কে আপনাকে অনেক অজানা তথ্য দিতে থাকবে. ঘন জঙ্গলের পাশাপাশি জলাবদ্ধ অঞ্চলগুলির দৃশ্যাবলী অত্যন্ত বৈচিত্র্যময়। আরো দেখতে পাবেন অনেক বড় বড় গাছ যেইসব গাচের আছে কয়েক মিটার ব্যাস এবং প্রায় ৪৫০ বছর বয়সী পুরোনো গাছ।এই পথে আরো একটি জনপ্রিয় স্থান হলো কেয়মন (কেইমন পুকুর), যার পাশে আছে বন্যজীবের আনাগোনা, তারপরে আমরা রাতের খাবারের জন্য লজে ফিরে আসবো।

বিশেষ দ্রষ্টব্য: অ্যামাজন জঙ্গলের ইকো-লজগুলি তৈরী করা হয়েছে স্থানীয় আদিবাসী উপকরণ থেকে যাতে ভ্রমণকারীরা উপভোগ করতে পারে তারা একটা জঙ্গলের মধ্যে বাস করছে। সমস্ত কক্ষগুলিতে ব্যক্তিগত বাথরুমের সুবিধা রয়েছে তবে এগুলি মৌলিক এবং গরম জলের ব্যবস্থা ও থাকবে। লজের ভিতর পোর্টেবল জল রয়েছে তাই পুরোনো ব্যবহত পানির বোতল সাথে নিয়ে যাওয়া যেতে পারে, এখানে বিদ্যুৎ খুব সীমাবদ্ধ তাই আপনার ইলেকট্রনিক্সগুলু সম্পূর্ণ চার্জ দিয়ে নিবেন, যখন চারিদিকে অন্ধকার নেমে আসবে তখন তেল প্রদীপ জ্বালানো হবে লজের চারপাশে, লজের ভিতর আপনি আরো পাবেন ডাইনিং রুম এবং বার, যেখানে আপনি শুয়ে আরাম করতে পারবেন. আপনার যদি আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আপনি গ্রুপ লিডারের সহায়তা নিতে পারবেন। আপনার সারাবেলা ভ্রমণ জুড়ে থাকবে একজন ইংরাজী স্পিকার গাইড। তিনি পুরো ভ্রমণ জুড়ে আপনাদের সাথে থাকবেন।

আনুমানিক ভ্রমণের সময়: অ্যামাজন লজে ২.৫ ঘন্টা নৌকা ভ্রমণের পরে ১ ঘন্টা ফ্লাইট।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • অ্যামাজন জঙ্গল ভ্রমণ ও গাইড ওয়াকস।

 

থাকার ব্যবস্থা:

  • ইকো অ্যামেজোনিয়া লজ বা একই রকম দেখতে একটি জঙ্গলের লজে ১ রাত থাকার সু বেবস্থা।

খাবার

  • ১টা লাঞ্চ, ১টা ডিনার

 

৩য় দিনঅ্যামাজন জঙ্গল

 

সকালের নাস্তার পরে আমরা আপনাকে জঙ্গলের আরো ভিতরে নিয়ে যাবো এবং আপনাকে জঙ্গলের গোপন আশ্চর্যগুলি সম্পর্কে অনেক তথ্য দিবো, এরপরে আমরা আমাদের ভিউিং পয়েন্ট থেকে হ্রদের দৃশ্য উপভোগ করব, যেখানে আপনি তোতা, গুয়াকামায়োস, টেকানস, ক্যামুঙ্গোস, শানশোস, হার্জস, কচ্ছপ এবং কেইমন মতো চাঁদোয়া বন্যজীবগুলুকে অনেক কাছ থেকে উপভোগ করতে পারবেন।তারপর দুপুরের খাবারের জন্য আমরা আবার লজে ফিরে আসবো।

কিছুটা সময় বিরতি নিয়ে খাবারের পরে, আমরা মাদ্রে ডি ডায়োস নদী পেরিয়ে একটি ছোট নৌকো করে বানকি দ্বীপে বেরিয়ে পড়বো। ভ্রমণ পথে আপনি নৌকা থেকে কেইমন দেখতে পাবেন। আরো আছে ‘মাকুইসপা’, কালো ও সাদা ‘মার্টিনস’, ‘লিওনসিতো দে লা সেলভা’ (লিটল সিংহ), ‘ফ্রেইলস’ (ফ্রিয়ার্স), ‘আচুয়িস’, এর মতো দুর্দান্ত বিভিন্ন বানর দেখতে পাওয়া যায়, ‘রনসোকোস’, সন্ধ্যায় অসাধারণ সূর্যাস্ত উপভোগ করা সম্ভব হয়, এটি বনের অন্যতম চিত্তাকর্ষক দর্শনীয় স্থান। (আবহাওয়ার উপর নির্ভর করবে) জঙ্গলের কেন্দ্রস্থলে আপনার রাতটি উপভোগ করুন ।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন

  • অ্যামাজন জঙ্গল ভ্রমণ ও গাইড ওয়াকস

 

থাকার ব্যবস্থা

  • ইকো অ্যামেজোনিয়া লজ বা একই রকম দেখতে একটি জঙ্গলের লজে ১ রাত থাকার সু বেবস্থা।

 

খাবার

  • ১টা নাস্তা, ১টা লাঞ্চ, ১টা ডিনার

 

চতুর্থ দিন: কাসকো

 

আজ আপনি বিমানে করে কাস্কোতে উড়ে যাবেন, তারপর কিছু সময় বিশ্রাম নিবেন শহরটি সাধারণত আইকনিক মাচু পিচ্চুর প্রবেশদ্বার হিসাবে দেখা গেলেও, কাসকো শহরে আপনি নিজে অনেক অনুসন্ধান করতে পারবেন. যেমন: প্লাজা ডি আরমাস, শহরের সাংস্কৃতিক কেন্দ্র এবং যেখানে আপনি অনেকগুলি বার, রেস্তোঁরা এবং স্থানীয় কফি শপগুলির সন্ধান পাবেন, ক্যাশেড্রালটি দেখুন, যা স্যাকাসাইওয়ামানের নিকটস্থ ইনকা সাইট থেকে ব্লক দিয়ে নির্মিত করা হয়েছিল এবং এটি সম্পূর্ণ হতে প্রায় এক শতাব্দী সময় লেগেছিল।

আনুমানিক ভ্রমণের সময়: পুয়ের্তো মালডোনাডোতে ২.৫ ঘন্টা নৌকা বাইচ এবং তারপরে কসকোতে ১ ঘন্টা বিমান যাত্রা।

বিশেষ দ্রষ্টব্য: আমাদের বিদেশী ট্র্যাভেল প্রতিনিধি আপনাকে কসকোতে আপনার বিমানের জন্য বিমানবন্দরে স্থানান্তর করবে।কারণ:আপনি আপনার ট্যুর গাইডের সাথে সাক্ষাত করবেন কাস্কোয়।

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল অ্যান্ডেন ইনকা বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

 

৫ম দিনওলান্টায়টাম্বো

 

আজ আপনাকে ইনকাসের স্যাক্রেড ভ্যালিটি ভ্রমণ করানো হবে, চারপাশের পাহাড়ের অবিশ্বাস্য দৃশ্যের সাথে আপনি পাহাড়ের চূড়ায় পিসাক ধ্বংসাবশেষ দেখতে পাবেন।আপনি খাড়া পাহাড়ের পাশ দিয়ে নির্মিত বিশাল আকারের ইনকা পোড়ামাটির ওলানতাটাইম্বোর মন্দির / দুর্গও দেখতে পাবেন।আজ রাতেই আপনি আগামীকাল মাচু পিচ্চু ভ্রমণের প্রস্তুতিতে ওলান্টায়টাম্বোতে থাকবেন।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

  • ইনকাসের স্যাক্রেড ভ্যালি নির্দেশিত সফর

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল টিকা ওয়াসি বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

 

৬ষ্ঠ দিন – মাচু পিচ্চু

 

মাচু পিচ্চুতে প্রবেশের স্থানটি পর্যটকদের প্রবাহকে সহজ করার জন্য এবং দুর্গের সংরক্ষণ ও সংরক্ষণের জন্য সকাল ও বিকালের শিফটে বিভক্ত করা হয়। ফলস্বরূপ, আপনি যদি মাচু পিচ্চুতে ট্রেনটি নিয়ে যাওয়ার সময় নির্ধারণ করেন তবে আপনার গাইডড ট্যুর বিকেলে শিফটে অনুষ্ঠিত হবে। মাচু পিচ্চুতে যাওয়ার বিকল্প উপায়গুলি:

ট্রেনটি নিয়ে যাচ্ছেন: ওলান্টায়টাম্বোর প্রথম দিকে জেগে আপনি ট্রেনটি আগুয়াশ ক্যালিয়েন্টে পৌঁছে যাবেন সকাল ১০ টায়। মাচু পিচ্চুতে প্রবেশের আগে প্রায় মধ্যাহ্নে আপনার খাবারের জন্য কিছু সময় ব্যয় হবে। ওলান্টায়টাম্বোতে ট্রেনটি ফিরে এবং আনুমানিক রাত দশটার দিকে কাস্কোতে ফিরে আসার আগে সাইটটির আশেপাশে একটি গাইড ট্যুর উপভোগ করবেন।

একদিনের ভাড়া: ওলান্টায়টাম্বোর প্রথম দিকে জেগে আপনি ট্রেনটি কেএম ১০৪ (২১০০ মি) তে নিয়ে যাবেন যেখানে আপনি চাচাবম্বার ধ্বংসাবশেষের দিকে যাত্রা শুরু করবেন। এখান থেকে আপনি ইনকা ট্রেলটি ধ্বংসাবশেষের (২৭০০ মিটার) পাদদেশে অনুসরণ করবেন, সন্ধ্যাবেলা অবধি সান গেট এবং মাচু পিচ্চু না পৌঁছা পর্যন্ত অপেক্ষা করুন। ওলান্টায়টাম্বোতে ট্রেনটি ফিরে এবং আনুমানিক রাত দশটার দিকে কাস্কোতে ফিরে আসার আগে সাইটটির আশেপাশে একটি গাইড ট্যুর উপভোগ করুন।

হারানো শহর মাচু পিচ্চু (ওল্ড মাউন্টেন) মূলত পুরোপুরি স্ব-সংযুক্ত ছিল, চারদিকে জনসংখ্যার খাদ্য সরবরাহের জন্য পর্যাপ্ত কৃষিক্ষেত্র ছিল এবং প্রাকৃতিক ঝর্ণা দ্বারা জলাবদ্ধ ছিল। দ্রুত প্রবাহমান উরুবাবা নদীর উপরে উঁচুতে অবস্থিত, মেঘের কাটা ধ্বংসাবশেষে প্রাসাদ, স্নান, মন্দির, স্টোরেজ রুম এবং প্রায় ১৫০ টি বাড়ি রয়েছে, সবগুলি সংরক্ষণের অসাধারণ অবস্থায় রয়েছে যা কেবল আপনার নিঃশ্বাসকে দূরে সরিয়ে নিয়ে যাবে। এই ধ্বংসাবশেষগুলি কেবল ১৯১১ সালে বাইরের বিশ্ব দ্বারা আবিষ্কার করা হয়েছিল, যখন আমেরিকান এক্সপ্লোরার হীরাম বিঙ্গহাম তাদের খুঁজে পেয়েছিল ভিলকাবাবা নামে আরেকটি “হারিয়ে যাওয়া শহর” খুঁজতে গিয়ে। তাদের বিচ্ছিন্নতার কারণে অনেকগুলি বিল্ডিং এখনও অক্ষত এবং আপনি সাহায্য করতে পারবেন না তবে হুয়েনা পিচচু (ইয়ং মাউন্টেন), যা ধ্বংসাবশেষের উপরে অবস্থিত।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

  • মাচু পিচ্চুর গাইডেড ট্যুর

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল অ্যান্ডেন ইনকা বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

 

৭ম দিন কাসকো

 

আজ কোস্কোতে কিছু সময় ফ্রি কাটাতে পারবেন। হাটতে হাটতে ভ্রমন করুন এবং কলোনিয়াল বিল্ডিংস প্রশংসা করুন বা বর্ণিল সান পেড্রো মার্কেটে ঘুরে বেড়ান, যেখানে আপনি প্রচুর পরিমাণে ফলমূল এবং শাকসব্জির পাশাপাশি অন্যান্য স্থানীয় খাবারের সন্ধান করতে পারেন। কেন্দ্র থেকে ৪৫ মিনিটের পথ অবধি স্যাকসাহাইমান, অন্য একটি প্রাচীন ইনকা সাইট যা কাস্কোর অবিশ্বাস্য দর্শন এবং আকর্ষণীয় প্রস্তরকর্ম উভয়ের জন্য ভ্রমণের পক্ষে উপযুক্ত। আপনি খ্রিস্টের বৃহত মূর্তি যা শহরের উপরে অবস্থিত, ক্রিস্টো ব্লাঙ্কোর এক ঝলক দেখতেও পেতে পারেন। সন্ধ্যায় ফিরে প্লাজা ডি আরমাসে কাটান এবং অন্ধকারের পরে কুস্কোর অভিজ্ঞতা অর্জন করুন। চারপাশে প্রচুর অদ্ভুত রেস্তোঁরা এবং প্রাণবন্ত বারের সাথে, প্লাজাটি দিনের মতোই প্রাণবন্ত মনে হবে আপনার কাছে।

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল অ্যান্ডেন ইনকা বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

 

৮ম দিনপুনো

 

কাসকো ছেড়ে আমরা আলটিপ্লানো (উঁচু সমভূমি) পৌঁছানোর আগে লামা, আলপ্যাকাস এবং ভাসুয়াসের ঝাঁক সমৃদ্ধ রাস্তা ধরে গাড়ি চলবে যেখানে আমাদের যাত্রা আমাদের উত্তপ্ত খনিজ পুল, তুষার ক্যাপড পর্বতমালা এবং গ্রামগুলির মধ্য দিয়ে নিয়ে যায় যেখানে স্থানীয়রা খাবার, পশুর হাটে বিক্রি করে জীবন জীবিকা নির্বাহ করে। তিতিকাচা লেকের তীরে পুনুনোর সর্বত্রই সুন্দর দৃশ্যটি নিয়মিত, যা সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৪৫৫ মিটার উঁচুতে অবস্থিত, এই স্থানটি বিশ্বের বৃহত্তম নৌ-চলাচল হ্রদ।

আনুমানিক ভ্রমণের সময়: ট্যুরিস্ট বাসে 7 ঘন্টা।

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল মুনয়ে ট্যাম্বো বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা,

 

৯ম দিনলেক তিতিকাকে ডে এক্সকারশন

 

আজ আমরা ঐতিহ্যবাহী এবং মোহিত লেক টিটিকাকাতে এক দিনের ভ্রমণ করবো । এটি কেবল দক্ষিণ আমেরিকার বৃহত্তম হ্রদই নয়, এটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৩,৮০০ মিটার উঁচুতে অবস্থিত এবং এটি পৃথিবীর সর্বোচ্চ নৌ-চলাচলকারী দেহ হিসাবে পরিণত হয়েছে। স্ফটিক নীল জলরাশি উজ্জ্বল হলুদ ঘাসের নলকে তার উপর ভাসমান ঘর এবং নৌকা তৈরির জন্য প্রশংসা করে, যখন ঐতিহ্যবাহী পোশাকগুলি কেবল স্থানটির সৌন্দর্য এবং রঙকে বাড়িয়ে তোলে। যদিও এই হ্রদটি তার জীববৈচিত্র্যময় এবং বিশ্বখ্যাত প্রতিবেশী অ্যামাজন জঙ্গলের দ্বারা ছড়িয়ে পড়েছে, এখানে ৫০০ টিরও বেশি জলজ প্রজাতি এবং বিভিন্ন পাখি রয়েছে।

প্রথমে আমরা ইউরোস দ্বীপপুঞ্জীদের জীবনযাত্রা দেখতে পুনুনো উপসাগরে ভাসমান রিড দ্বীপগুলি ঘুরে দেখি এবং আমাদের বিকল্প একটি ঐতিহ্যবাহী রিড নৌকায় চড়ার ব্যবস্থা থাকবে। পরের স্টপটি হ’ল টাকিল দ্বীপ, টিটিকাচা হ্রদের একটি দ্বীপ এখনও এটি নির্মিত হয়েছিল অনেক ঐতিহ্যগত মূল্যবোধ এবং রীতিনীতিগুলির অনেকগুলি ধারণ করে। তারা কীভাবে তাদের চুল ব্যবহার করে এবং কীভাবে পোশাক পরে সেগুলি কেন, তার কারণগুলি থেকে জীবনযাত্রা সম্পর্কে জানতে পারবেন। তাদের টেক্সটাইল এবং পোশাকের জন্য বিখ্যাত, আপনি মূল স্কোয়ার থেকে বাড়ির তৈরি উপহার বা দুটি বাছাই করতে সক্ষম হবেন। আমরা সন্ধ্যা রাত কাটানোর জন্য পুনোতে ফিরে আসব

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

  • টিটিকাচা লেকে দিনের ভ্রমণ

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল মুনয়ে ট্যাম্বো বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা, ১টা রাতের খাবার।

 

১০ম দিনলা পাজ

 

বলিভিয়ার দিকে যাওয়ার পথে আমরা টিটিকাকা লেকের আশেপাশে ভ্রমণ করি। সীমান্ত পেরোনোর ​​পরে, আমরা টিটিকাকা লেকের তীরে প্রাকৃতিক দৃশ্য আলটিপ্লানো (উঁচু মালভূমি) জুড়ে ভ্রমণ চালিয়ে যাচ্ছি। আমরা যখন আমাদের যাত্রা চালিয়ে যাচ্ছি তখন সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৬৩৬ মিটার উপরে রাস্তা লা পাজ পর্যন্ত প্রবেশ করায় আমরা আশেপাশের পাহাড়গুলির দমকে দেখছি। আমরা শেষ বিকেলে লা পাজে পৌঁছাই। একটি খাড়া উপত্যকায় অবস্থিত যা এখানকার অধিবাসীদেরকে আলটিপ্লানোর কঠোর উপাদানগুলি থেকে রক্ষা করে, লা পাজ একটি খাঁটি ইট ঘর এবং লম্বা আকাশচুম্বী চিত্রগুলি পটভূমিতে একটি নাটকীয় পর্বতমালার প্রাকৃতিক দৃশ্যের সামনে একে অপরের শীর্ষে নির্মিত বলে একটি আকর্ষণীয় নগরীর দৃশ্যধারণ করেছে । আমাদের হোটেলটি খুব কেন্দ্রীয়ভাবে অবস্থিত, শহরের বর্ণিল আদিবাসীদের রাস্তার বাজারগুলির নিকটবর্তী, যার মধ্যে রয়েছে আকর্ষণীয় এবং যথাযথ নাম দেওয়া হয়েছে “ডাইনের বাজার”, যেখানে বোলার টুপি এবং ফ্লেয়ার্ড স্কার্ট পরা মহিলারা অদ্ভুত প্যারাফার্নালিয়া বিক্রি করে মন্দ আত্মাকে বাধা দিতে বলেছিলেন। মূল চৌকো, প্লাজা মুরিলোও হাঁটার দূরত্বে রয়েছে।এই বর্গক্ষেত্রটি এখনও রাষ্ট্রপতি প্রাসাদ সহ পুরোনো কলোনিয়াল ভবনগুলি ধরে রেখেছে। লা পাজ সম্ভবত আন্ডিয়ান সংগীত এবং নৃত্যের জন্য ঐতিহ্যবাহী  একটি পেরিয়া শো অনুভব করার জন্য সেরা জায়গা, যেখানে স্থানীয় ব্যান্ডগুলি জাম্পোয়াসের মতো সময় সম্মানিত যন্ত্র বাজায় (পাইপ) এবং চরানোগো (একটি ইউকুলের অনুরূপ টি)।

বিশেষ দ্রষ্টব্য: বলিভিয়ায় পৌঁছে আপনাকে ১০ মার্কিন ডলার প্রবেশ ফি দিতে হবে।

আনুমানিক ভ্রমণের সময়: প্রায় ৯ ঘন্টা পূর্ণ ভ্রমণের দিন।

 

থাকার ব্যবস্থা:

  • থাকার জন্য আপনাকে দেয়া হবে হোটেল সাগরনাগা বা এইরকম ক্যাটেগরির হোটেলে ১ রাট থাকার সু বেবস্থা।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

১১ তম দিনলা পাজ থেকে বিদায় নিন

 

আপনার ভ্রমণের আজ আজ শেষ দিন ।

 

খাবার:

  • ১টা সকালের নাস্তা।

 

এই ভ্রমণ সম্পর্কে আপনার যা যা জানা থাকা দরকার

 

  • আমরা আপনার ভ্রমনটিকে প্যাকেজ মোতাবেক চালানোর চেষ্টা করবো । খুব বিরল ইভেন্টে, স্থানীয় ইভেন্টগুলি আপনার ভ্রমণপথটি পরিচালনা করার পদ্ধতিটিকে প্রভাবিত করতে পারে। আমরা এই পরিস্থিতিতে আপনার নমনীয়তা এবং বোঝার জন্য সদা প্রস্তুত থাকবো ।
  • এই সফরে অ্যামাজন জঙ্গলের দুটি রাত অন্তর্ভুক্ত। আমরা আপনার মূল লাগেজের জন্য সঞ্চয়স্থান সরবরাহ করব যাতে আমরা আপনার প্রয়োজনীয় জিনিসপত্র দুটি রাতের জন্য একটি ছোট ব্যাগ আনার পরামর্শ দিই।
  • এই সফরে আপনি ট্রেনটি মাচু পিচ্চুতে নিয়ে যেতে পারেন বা একদিনের যাত্রা জয় করতে পারেন।
  • এই সফরে একটি বাধ্যতামূলক স্থানীয় অর্থ প্রদান করতে হয় যা আপনার ট্যুরের ১ম দিনে ট্যুর লিডারকে প্রদান করতে হবে।
  • অনেক দেশ বিদেশী নগদ অর্থ সাথে রাখার বিষয়ে কঠোর নিয়ম আছে।তাই আমরা আপনাকে নতুন নোট রাখার অনুরোধ করছি ।

 

যাত্রাপথে আপনি যেসব সুবিধা পাবেন:

 

  • অ্যামাজন জঙ্গল ভ্রমণ ও গাইডড ওয়াকস
  • ইনকাসের স্যাক্রেড ভ্যালি নির্দেশিত সফর
  • মাচু পিচ্চুর গাইডেড ট্যুর
  • টিটিকাচা লেকে দিনের ভ্রমণ

 

থাকার ব্যবস্থা:

  • ৮ রাট হোটেল, ২ রাত জঙ্গলের লজে থাকার সু বেবস্থা।

 

পরিবহন বেবস্থা:

  • ২ টি ফ্লাইট, পাবলিক বাসে ভ্রমণ

 

খাবারের ব্যবস্থা:

  • ৫টা সকালের নাস্তা, ২টা দুপুরের খাবার, ২টা রাতের খাবার, ১টা স্থানীয় দুপুরের খাবার।

 

প্যাকেজ যা যা থাকছে না:

 

  • ভিসা এবং ট্রাভেল ইন্সুরেন্স।
  • খাবার, স্ন্যাকস, পানীয়, লন্ড্রি, টিপস এবং কোনও অতিরিক্ত ব্যয় যা যা প্যাকেজ এ উল্লেখ নেই।
  • এয়ার টিকেট এবং টেক্স সমূহ।
  • ব্যক্তিগত শপিং এবং হোটেলে এক রাত কাটানো।
  • ঐচ্ছিক ভ্রমণ – প্রতিটি ট্রিপে আপনি দেখতে পাবেন যে এখানে কিছু ভ্রমণ রয়েছে যা অন্তর্ভুক্ত নেই। এগুলি প্রত্যেকে পছন্দ করার জন্য বিভিন্ন মানের বিকল্প থাকতে পারে।
  • দুপুর এবং রাতের খাবার যা যা প্যাকেজ এ নেই।
  • বিমানবন্দর স্থানান্তর এবং পূর্ব এবং পরবর্তী ভ্রমণ ভ্রমণের ব্যবস্থা।

 

Print Friendly, PDF & Email
Please follow and like us:
error

BOLIVIA

TNT@ADA4 Bolivia (La Paz & Uyuni) 5 Days Package

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

Our Packages

EUROPEAN DISCOVERY(14 Nights 15 Days)

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

BEST OF EUROPE 2020 (09 Nights /10 Days)

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

Thailand(6Nights/7Days)

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

Nepal(5Nights/6Days)

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

Nepal(3Nights/4Days)

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

Nepal(2Nights/3Days)

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

PERU

TNT@ADA15 Brazil, Argentina & Peru 16 Days Package

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

South America

TNT@ADA15 Brazil, Argentina & Peru 16 Days Package

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...

TNT@ADA4 Bolivia (La Paz & Uyuni) 5 Days Package

প্যাকেজ কোড: TNT@PEIH এই প্যাকেজে যেসব দেশে ভ্রমণ করতে পারবেন : পেরু এবং বলিভিয়া যেখান থেকে আপনা ...